উপজেলা প্রশাসনের গুরত্বপূর্ণ ৭টি পদ শুন্য থাকায় সাধারণ মানুষের ভোগান্তি

মঙ্গলবার, নভেম্বর ১২, ২০১৯,৫:১৬ পূর্বাহ্ণ
0
22

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

এজি লাভলু, কুড়িগ্রাম প্রতিনিধি: ভূরুঙ্গামারী উপজেলা প্রশাসনের গুরত্বপূর্ণ ৭টি পদ দীর্ঘদিন থেকে শুন্য রয়েছে। অন্য উপজেলার কর্মকর্তাগণ অতিরিক্ত দায়িত্ব পালন করা এবং এ উপজেলার কর্মকর্তারা অন্য উপজেলায় অতিরিক্ত দায়িত্ব পালন করায় সেবা গ্রহিতাদের ভোগান্তি বেড়েছে।

জানা গেছে, দীর্ঘ কয়েক বছর থেকে সহকারী কমিশনারের (এসি ল্যান্ড) পদ শূন্য রয়েছে। এ পদে উপজেলা নির্বাহী অফিসার অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। এছাড়া অতিরিক্ত উপজেলা কৃষি অফিসার, কৃষি সম্প্রসারণ অফিসার, প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা ও মহিলা বিষয়ক কর্মকর্তা এবং ২ জন সহকারী শিক্ষা কর্মকর্তার পদ শূণ্য রয়েছে। এর মধ্যে নাগেশ্বরী উপজেলা থেকে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও মহিলা বিষয়ক কর্মকর্তা সপ্তাহে ১/২ দিন অতিরিক্ত দায়িত্ব পালন করলেও কৃষি বিভাগ প্রায় অচল হয়ে পড়েছে। শুধু তাই নয়, সাব-রেজিষ্টার ও মৎস্য কর্মকর্তা, যুব উন্নয়ন কর্মকর্তা, সহকারী সেটেল্টমেন্ট কর্মকর্তা থাকলেও তারা পার্শ্ববর্তী নাগেশ্বরীসহ বিভিন্ন উপজেলায় অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। এর ফলে সেবা গ্রহিতারা এসে অফিসার নাথাকায় তারা কাংক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

উপজেলা কৃষি অফিসার আসাদুজ্জামান জানান, দুইজন অফিসারের পদ শূন্য থাকায় সকল দায়িত্ব একায় পালন করতে হচ্ছে। এর ফলে ইচ্ছা থাকা সত্বেও সেবা গ্রহিতাদের কাংক্ষিত সেবা দেয়া সম্ভব হচ্ছেনা।

উপজেলা নির্বাহী অফিসার মাগফুরুল হাসান আব্বাসী জানান, দীর্ঘদিন থেকে সহকারী কমিশনারের পদ শূন্য রয়েছে। এছাড়া অন্য দপ্তর গুলোতেও বেশকিছু অফিসারের পদ শূন্য রয়েছে। যথায়থ কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে