উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য ইবি অধ্যাপক নাসিম বানু

শুক্রবার, ফেব্রুয়ারি ১৯, ২০২১,১২:০৮ অপরাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইবি প্রতিনিধি : বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. নাসিম বানু। অাগামী চার বছর তিনি এ পদে দায়িত্ব পালন করবেন। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় থেকে জারিকৃত একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানানো হয়।
প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপ্রতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯২ এর ধারা ১৪ (১) অনুসারে প্রফেসর ড. নাসিম বানুকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, গাজীপুরের প্রো-ভিসি পদে নিয়োগ দেয়া হয়েছে। আগামী চার বছরের জন্য তিনি এ দায়িত্ব পালন করবেন। বর্তমান পদের সম পরিমাণ বেতন ভাতা এবং বিধি অনুসারে পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন। রাষ্ট্রপতি প্রয়োজন মনে করলে যেকোন সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।
উল্লেখ্য, প্রফেসর ড. নাসিম বানু ইসলামী বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক। তিনি বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সভাপতি, যৌন হয়রানি প্রতিরোধ সেলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও এর আগে তিনি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনের দায়িত্ব পালন করেছেন। ড. নাসিম বানুর ৩০টিরও অধিক আন্তুর্জাতিক গবেষণা প্রবন্ধ, জার্নাল সম্পাদনা ও ১২টি আন্তর্জাতিক কনফারেন্সে প্রবন্ধ উপস্থাপন করেছেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে