উন্নয়নের পাশাপাশি বৈষম্য, দুর্নীতি ও সাম্প্রদায়িকতা বেড়েছে : মেনন

শুক্রবার, ডিসেম্বর ৩১, ২০২১,৯:৫৫ অপরাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]


“একুশ সালে বাংলাদেশ যেমন উন্নয়নশীল দেশে উর্ত্তীণ হয়েছে, তেমনি দুর্নীতি ও বৈষম্য বেড়েছে চতুর্গুণ বা তার চেয়েও বেশী। বেড়েছে সাম্প্রদায়িকতা ও সহিংসতা। সংকুচিত হয়েছে শ্রমিক-কৃষক, সাধারণ মানুষের অধিকার, গণতান্ত্রিক অধিকার। নির্বাচনী ব্যবস্থা মুখ থুবড়ে পড়েছে। এই অবস্থায় নতুন বছরে দুর্নীতি, বৈষম্য, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে, গণতান্ত্রিক অধিকার, ভোটাধিকার নিশ্চিত করতে ওয়ার্কার্স পার্টিকে আরও সাহস ও দায়িত্ব নিয়ে জনগণকে ঐক্যবদ্ধ ও সংগঠিত করতে হবে। উন্নয়ন বনাম গণতন্ত্র নয়, গণতন্ত্রকে করতে হবে উন্নয়নের নিয়ামক।”

আজ ৩১ ডিসেম্বর বছরের শেষদিনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির সভায় পার্টির সভাপতি রাশেদ খান মেনন একথা বলেন। ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল হোসাইন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রাশেদ খান মেনন বলেন, নির্বাচন কমিশন গঠনে সংবিধানের বিধান অনুসারে আইন প্রণয়নের দাবি কেবল ন্যায্য নয়, একান্তই প্রয়োজন রয়েছে। নির্বাচনকে প্রশ্নতিত করার জন্য যেমন একটি কার্যক্ষম ও স্বাধীন নির্বাচন কমিশন প্রয়োজন, তেমনি প্রয়োজন প্রশাসনিক হস্তক্ষেপ ও সহিংসতার কার্যকর নিয়ন্ত্রণ। মেনন আশা প্রকাশ করেন, আগামী পঞ্চাশ বছরে বাংলাদেশ কেবল উন্নয়নের রোল মডেলই হবেনা, গণতান্ত্রের রোল মডেল হবে।

ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সভায় ঢাকার ইমারত নির্মাণ, যানবাহন পরিচালনা, সড়ক নিরাপত্তা ও পরিবেশ সুরক্ষা নারী-শিশু নিরাপত্তা যে সব অসঙ্গতি রয়েছে, দুর্নীতি ও অব্যবস্থাপনা রয়েছে তার বিরুদ্ধেও ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির কর্মসূচীর ব্যাপারে আলোচনা হয়।
সভা শুরুতে কেন্দ্রীয় কমিটির সদস্য রাজবাড়ি জেলা সম্পাদক কমরেড রেজাউল করিম রেজা, বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক, মুক্তিযোদ্ধাসহ মৃত্যুতে ও লঞ্চ দুর্ঘটনায় ঝালকাটি জেলার সুগন্ধা নদীতে অর্ধশতাধিক যাত্রীর প্রানহানির ঘটনায় গভীর শোক প্রকাশ ও নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় মহানগর কমিটির সাধারণ সম্পাদক কমরেড কিশোর রায়ের রিপোর্টের ওপর আলোচনা করেন- কমরেড মোঃ তৌহিদ, কমরেড জাহাঙ্গীর আলম ফজলু, কমরেড কাজী আনোয়ারুল ইসলাম টিপু, কমরেড বেনজির আহমেদ, কমরেড মুর্শিদা আখতার নাহার,কমরেড কাজী মাহমুদুল হক সেনা,কমরেড সাদাকাত হোসেন খান বাবুল, কমরেড শিউলি সিকদার,কমরেড আব্দুল আহাদ মিনার,কমরেড তাপস দাস, কমরেড রফিকুল ইসলাম সুজন, কমরেড তাপস কুমার রায়, কমরেড জাকির হোসেন, কমরেড তপন সাহা, কমরেড ওমর ফারুক সুমন, কমরেড অতুলন দাস আলো প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে