উন্নত বাংলাদেশ বিনির্মাণের জন্য দ্রুত ও স্বচ্ছ সেবা প্রদান করতে হবে : মেয়র তাপস

বুধবার, মার্চ ১৭, ২০২১,১১:৩৭ পূর্বাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

গতকাল বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালে নতুন ভাবে যুক্ত  হলো আরো ১টি নতুন সেবা, আজ বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের কনফারেন্স রুমে প্রধান অতিথি হিসাবে বিডা’র অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের মাধ্যমে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ‘ট্রেড লাইসেন্স প্রদান’ শীর্ষক সেবা উদ্বোধন কালে এ কথা বলেন ঢাকা  দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস।

অনুষ্ঠানে মেয়র বলেন, ‘প্রধানমন্ত্রীর দক্ষ দূরদর্শী নেতৃত্বে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, ২০০৮ সালের নির্বাচনি ইশতেহারে যখন ডিজিটাল বাংলাদেশের কথা বলা হয়েছিল তখন অনেকেই তা বিশ্বাস করেনি, মাত্র ১২ বছরের মধ্যেই বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। মাথাপিছু আয়, বিদ্যুৎ, যোগাযোগ, আইটি ক্ষেত্রে প্রভূত উন্নয়ন সাধিত হয়েছে। সামনে রয়েছে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ বিনির্মাণের রূপকল্প, যেখানে যাবতীয় সেবা হবে স্বচ্ছ ও দ্রুত, জীবনযাত্রার মান বাড়াতে হবে বহুগুণ  আর সেই রূপকল্প সামনে রেখেই ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কাজ করে চলছে। এসময়ে তিনি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের মাধ্যমে ‘ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স প্রদান’ শীর্ষক সেবা প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন এবং বিনিয়োগ সেবাগুলো সহজীকরণের জন্য বিডা’র নির্বাহী চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলামকে ধন্যবাদ জানান। এসময়ে তিনি আরো বলেন ‘এখন থেকে যথাযথ কাগজ পত্র প্রেরণ করে ও অনলাইনে নির্ধারিত ফি প্রদান করে ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে ঘরে বসেই ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স পাওয়া যাবে, যার ফলে দেশি বিদেশি বিনিয়োগের পরিমাণ অনেক বৃদ্ধি পাবে এবং ইজ অভ্ ডুইং এ দেশের উন্নয়ন ঘটবে।

মহান স্বাধীনতার মাসে বক্তব্যের শুরুতেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সকল মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে সভাপতির বক্তব্যে বিডা’র নির্বাহী চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম বলেন ‘প্রধানমন্ত্রীর দক্ষ ও দূরদর্শী নেতৃত্বে দুরন্ত গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, গত একযুগের উন্নয়নে বিশ্বে আজ বাংলাদেশ বিস্ময়। সামনে  দেশের কিছু টার্গেট আছে তা হলো ২০৩১ সালে উচ্চ মধ্য আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্য উন্নত দেশে পরিণত হওয়া, যা দেশি এবং বিপুল বিদেশি বিনিয়োগের ওপরে নির্ভরশীল। আর বিশ্ব বাজারে বাংলাদেশের অনেক প্রতিদ্বন্দ্বী দেশ রয়েছে। তাই অধিক হারে বিদেশি বিনিয়োগ আকর্ষণের জন্য উন্নত মানের বিনিয়োগ সেবার বিকল্প নেই। ‘এ সময়ে তিনি আরো বলেন ‘বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের সাথে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স প্রদান সেবা যুক্ত হওয়ায় বিনিয়োগকারীরা এখন অনলাইনের মাধ্যমে ঘরে বসেই আরো দ্রুত সেবা পাবেন।  এখন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালে ১২ টি সংস্থার মাধ্যমে ৪২ টি সেবা প্রদান করা হলেও  চলতি বছরের মধ্যেই ৩৫টি সংস্থার মাধ্যমে ১৫৪ প্রদান করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উম্মে রুমানা তুয়ার সঞ্চালনায় বিডা’র মহাপরিচালক মোঃ ওয়াহিদুল ইসলাম স্বাগত বক্তব্য প্রদান করেন এবং বিডা’র পরিচালক জীবন কৃষ্ণ সাহা রয় অনলাইন ওয়ান স্টপ সার্ভিসের ওপরে সংক্ষিপ্ত ভিডিও উপস্থাপনা উপস্থাপন করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে