উদ্যোক্তা ও বিনিয়োগকারীরা সরকারি পাটকল পরিদর্শন করতে পারবেন

বৃহস্পতিবার, আগস্ট ১৩, ২০২০,২:২২ অপরাহ্ণ
0
2

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বন্ধ ঘোষিত  বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি)-এর নিয়ন্ত্রণাধীন ২৫টি পাটকল পুনরায় চালুকরণ-সহ অন্যান্য সম্পত্তির যথাযথ ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে গঠিত নীতি-নির্ধারণী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগ্রহী উদ্যোক্তা ও বিনিয়োগকারীরা মিলগুলো সরেজমিনে পরিদর্শন করতে পারবেন। তারা আগামী ২০ আগস্ট পর্যন্ত মিলগুলো পরিদর্শন করে মিলের যন্ত্রপাতি, স্থাপনা-সহ অন্যান্য সম্পত্তি সম্পর্কে ধারণা লাভ করতে পারবেন।

বস্ত্র ও পাট মন্ত্রীর সভাপতিত্বে গত ৫ আগস্ট অনুষ্ঠিত নীতি-নির্ধারণী কমিটির ২য় সভায় এ সিদ্ধান্ত গৃহীত  হয়।

উল্লেখ্য, রাষ্ট্রায়ত্ব পাটকলসমূহের বিরাজমান পরিস্থিতির স্থায়ী সমাধান-সহ পাটখাতে প্রতিযোগিতামূলক পরিবেশ প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশ  পাটকল করপোরেশন (বিজেএমসি)-এর  নিয়ন্ত্রণাধীন ২৫টি পাটকল গত ১ জুলাই বন্ধ ঘোষণা করা হয়। বহুমুখী পাটপণ্যের বর্তমান বাজার ও ভবিষ্যৎ সম্ভাবনার প্রেক্ষিতে পাটপণ্যের উৎপাদন ব্যবস্থার আধুনিকায়ন ও পুনর্বিন্যাস করে বিজেএমসি’র বন্ধ ঘোষিত মিলসমূহ জরুরি ভিত্তিতে পুনরায় চালু করতে কাজ চলমান রয়েছে। অবসায়নের পরে ইতোমধ্যে দেশের পাটকল তথা মিলগুলোকে সরকারি নিয়ন্ত্রণে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি), যৌথ উদ্যোগ জিটুজি বা লিজ মডেলে পরিচালনার মাধ্যমে যত দ্রুত সম্ভব আবার উৎপাদনে ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়া মিলগুলোকে আধুনিকায়ন ও পুনঃচালু এবং বিজেএমসি’র জনবল কাঠামো পরিবর্তিত পরিস্হিতির আলোকে যৌক্তিকীকরণের বিষয়ে সুপারিশ প্রদানের জন্য গঠিত উচ্চ পর্যায়ের ২টি কমিটি তাদের কার্যক্রম শুরু করেছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে