উদ্যোক্তার উৎপাদিত পণ্য অনলাইনে বিপণনের জন্য বিসিক ও ঐক্য ফাউন্ডেশনের সমঝোতা স্মারক স্বাক্ষর

শুক্রবার, জুলাই ২৪, ২০২০,৬:৩৩ পূর্বাহ্ণ
0
40

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

করোনা মহামারী পরিস্থিতিতে উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য অনলাইন মার্কেটিং প্ল্যাটফর্ম ঐক্য স্টোরের মাধ্যমে বিপণনের জন্য শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এবং ঐক্য ফাউন্ডেশনের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বাজারজাতকরণ, সেমিনার, কর্মশালা, গোলটেবিল বৈঠক আয়োজন-সহ বিসিকের কার্যক্রমের প্রচার প্রচারণায় এক সাথে কাজ করবে বিসিক ও ঐক্য ফাউন্ডেশন। বিসিকের কর্মকাণ্ড প্রচার প্রচারণায় ঐক্য ফাউন্ডেশনের মিডিয়া পার্টনার হিসেবে চ্যানেল আই সার্বিক সহায়তা প্রদান করবে।

          গতকাল ঢাকায় বিসিক সম্মেলন কক্ষে বিসিকের পক্ষে বিসিক সচিব মোস্তাক আহমেদ এবং ঐক্য ফাউন্ডেশনের  পক্ষে চেয়ারম্যান দেওয়ান মাহফুজুল হক সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

          সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বিসিক চেয়ারম্যান বলেন, করোনা পরিস্থিতিতে দেশের কুটির, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের বিপণন ব্যবস্থা উন্নয়নের জন্য শিল্প মন্ত্রণালয়ের নির্দেশনা বিসিক কাজ করছে। আজ বিসিক ও ঐক্য ফাউন্ডেশনের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য অলনাইনে বিপণন করতে পারবেন। উদ্যোক্তারা ঐক্য ফাউন্ডেশনের অনলাইন মার্কেটিং প্ল্যাটফর্ম ঐক্য স্টোরের মাধ্যমে বিপণনের মাধ্যমে করোনা মহামারীর ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে উঠতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

          সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিচালক (দক্ষতা ও প্রযুক্তি) ড. মোহাঃ আব্দুস ছালাম, পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষ, পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) মোঃ খলিলুর রহমান ও পরিচালক (বিপণন, নকশা ও কারুশিল্প) মোঃ আলমগীর হোসেন। অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয় ও বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে