উইজডেনকে সাকিব আল হাসানের ধন্যবাদ

মঙ্গলবার, ডিসেম্বর ২৪, ২০১৯,৬:২৭ পূর্বাহ্ণ
0
20

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ক্রিকেটবিশ্বে এখন বিভিন্ন ক্যাটাগরিতে একাদশ তৈরির ধুম পড়েছে। সেই ধারাবাহিকতায় গত এক দশকের সেরা ওয়ানডে একাদশ তৈরি করেছে ইংল্যান্ডের বিখ্যাত ম্যাগাজিন উইজডেন। এতে বাংলাদেশের সাকিব আল হাসানকে অন্তর্ভুক্ত করা হয়েছে। তাই এমন অর্জনে উইজডেনকে ধন্যবাদ জানালেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

উইজডেনকে উদ্দেশ্য করে সাকিব নিজের ফেসবুক পেজে লেখেন, ‘বিগত দশ বছরের ওয়ানডে ক্রিকেটের সেরা একাদশে আমাকে অন্তর্ভুক্ত করার জন্য উইজডেনকে জানাই ধন্যবাদ। সেই সাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি ক্রিকেট মাঠে আমার পরিশ্রম ও প্রচেষ্টাকে স্বীকৃতি দেয়ার জন্য। আশা করছি আরও বেশি উদ্দীপন ও পরিশ্রমের সাথে এই ধারা বজায় রাখতে সক্ষম হব।’

জানা গেছে, উইজডেনের সব ক্রিকেট লেখক ও প্রতিনিধিদের রায়ে এবং গত ১০ বছরের পারফরম্যান্সের বিচারে তৈরি করা হয় এই একাদশ। এতে সাকিব ছাড়াও বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্সদের মতো সেরা ক্রিকেটারদের নাম আছে।

উল্লেখ্য, গত ১০ বছরে ১৩১ ওয়ানডে খেলেছেন সাকিব। যেখানে ব্যাট হাতে ৩৮.৮৭ গড়ে করেছেন ৪ হাজার ২৭৬ রান। সর্বোচ্চ ইনিংস অপরাজিত ১২৪ রান। তবে শুধু ব্যাট হাতে নয়, বল হাতেও উজ্জ্বল সাকিব। হাত ঘুরিয়ে গত এক দশকে ৩০.১৫ গড়ে সাকিব নিয়েছেন ১৭৭ উইকেট। বেস্ট বোলিং ফিগার ২৯ রানে ৫ উইকেট। তবে কিছুদিন আগে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হন সাকিব।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে