ঈদে পর্যটন ও বিনোদনকেন্দ্রে জনসমাগম না করার অনুরোধ আইজিপির

বৃহস্পতিবার, জুলাই ১৬, ২০২০,৪:১২ পূর্বাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, সরকারঘোষিত স্বাস্থ্যবিধি মেনে পশুর হাটে কোরবানির পশু বেচাকেনা করতে হবে। হাটে জাল নোট বন্ধে পুলিশি তত্পরতা বাড়াতে হবে। ব্যবসায়ীরা যেন অতিরিক্ত আদায় করতে না পারেন, সে ব্যাপারে ব্যবস্থা নিতে হবে। চামড়াপাচার রোধেও পুলিশকে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে হবে। 

গতকাল বুধবার বিকেলে তিনি এসব কথা বলেন ঈদুল আজহা উপলক্ষে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে পুলিশের সব ইউনিটপ্রধানের সঙ্গে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তাব্যবস্থাসংক্রান্ত জুম মিটিংয়ে। পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা এই তথ্য জানান। 

আইজিপি বলেন, ‘ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে ব্যবস্থা নিতে হবে। কোনো পরিবহন অতিরিক্ত যাত্রী বহন করতে পারবে না। লঞ্চসহ সব ধরনের জলযান অতিরিক্ত যাত্রী নিতে পারবে না। সড়ক-মহাসড়কে ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করতে হবে। গুরুত্বপূর্ণ মসজিদে ঈদের জামাতের নিরাপত্তা নিশ্চিত করার ব্যবস্থা করতে হবে।’

তিনি আরো বলেন, ‘ঈদকে কেন্দ্র করে যেন কোনো গোষ্ঠী বা মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো ধরনের গুজব ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, সে জন্য গোয়েন্দা  নজরদারি ও মনিটরিং বাড়াতে হবে। জঙ্গি ও সন্ত্রাসীগোষ্ঠীর অপতত্পরতা সম্পর্কে সতর্ক ও তত্পর থাকতে হবে।’

সভায় আগামী মাসে জাতীয় শোক দিবস, পবিত্র আশুরা এবং জন্মাষ্টমী উপলক্ষে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশনা দেন আইজিপি। এ ছাড়া করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঈদকে কেন্দ্র করে পর্যটন ও বিনোদনকেন্দ্রসহ পার্ক এবং ট্যুরিস্ট স্পটগুলোতে জনসমাগম না করার জন্য তিনি জনগণের প্রতি অনুরোধ জানান। স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদ্যাপন করার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে