ঈদযাত্রা নির্বিঘ্ন করতে রেলে যুক্ত হবে ৬ জোড়া বিশেষ ট্রেন : রেলপথ মন্ত্রী

বৃহস্পতিবার, এপ্রিল ১৪, ২০২২,১০:৪৪ অপরাহ্ণ
0
20

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে ঘরমুখো যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে ৬ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন। সেগুলো হলো চাঁদপুর স্পেশাল-১, চাঁদপুর স্পেশাল-২, দেওয়ানগঞ্জ স্পেশাল, খুলনা স্পেশাল, শোলাকিয়া স্পেশাল-১ , শোলাকিয়া স্পেশাল -২।

মন্ত্রী রেলভবনে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে বাংলাদেশ রেলওয়ের গৃহীত কর্মপরিকল্পনা সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন। এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ হুমায়ুন কবীর, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিশেষ ব্যবস্থাপনায় ঢাকার পাঁচটি স্টেশন থেকে টিকেট বিক্রয় করা হবে। ঢাকা কমলাপুর স্টেশনে সমগ্র পশ্চিমাঞ্চল‌ ও খুলনাগামী ট্রেনের টিকেট বিক্রি করা হবে, ঢাকা বিমানবন্দর স্টেশনে চট্টগ্রাম ও নোয়াখালীগামী আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি করা হবে। তেজগাঁও স্টেশনে ময়মনসিংহ, জামালপুরগামী ও দেওয়ানগঞ্জ স্পেশালসহ সকল আন্তঃনগর ট্রেনের টিকিট, ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের এবং ফুলবাড়িয়া পুরাতন রেলওয়ে স্টেশন থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী সকল আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রয় করা হবে।

ঈদযাত্রার টিকেট আগামী ২৩ এপ্রিল ২৭ এপ্রিলের টিকিট দেয়া হবে। এভাবে ২৪ এপ্রিল ২৮ এপ্রিলের , ২৫ এপ্রিল ২৯ এপ্রিলের, ২৬ এপ্রিল ৩০ এপ্রিলের, ২৭ এপ্রিল ১ মে তারিখের টিকিট বিক্রয় করা হবে।

ঈদের পর ফিরতি টিকিট ১ মে ৫ মে তারিখের, ২ মে ৬ তারিখের, ৩ মে ৭ মে তারিখের এবং ৪ মে ৮ মে তারিখের টিকিট বিক্রয় করা হবে।

‘টিকিট যার ভ্রমণ তার’ এই স্লোগানে যাত্রীদের এনআইডি ও জন্ম সনদের ফটোকপি কাউন্টারে প্রদর্শনপূর্বক টিকিট ক্রয় করা যাবে। একজনকে সর্বোচ্চ ৪ টি টিকিট দেয়া হবে। ঈদের অগ্রিম টিকিট ফেরত নেয়া হবে না। এবার প্রথমবারের মতো প্রতিটি আন্তঃনগর ট্রেনে শুধু মহিলা ও প্রতিবন্ধী যাত্রীদের জন্য একটি করে আলাদা কোচ সংযোজন করা হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে