ই-নথি ব্যবস্থাপনায় শীর্ষে শিল্প মন্ত্রণালয়

শনিবার, জুন ১৩, ২০২০,৩:০৪ অপরাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

তথ্য ও যোগাযোগ প্রযু্ক্তি বিভাগের এসপায়ার টু ইনোভেট (এটুআই) প্রোগ্রাম প্রকাশিত মূল্যায়ন প্রতিবেদনে এপ্রিল, ২০২০ সময়ে মধ্যম ক্যাটাগরির ১৫ টি মন্ত্রণালয়ের মধ্যে ই-নথি ব্যবস্থাপনায় শীর্ষস্থান অধিকার করেছে শিল্প মন্ত্রণালয়।

          প্রতিবেদন পর্যালোচনায় দেখা যায়, শুধু মধ্যম ক্যাটাগরি নয়, সকল ক্যাটাগরির মোট ৫৮টি মন্ত্রণালয়  ও বিভাগের মধ্যে শিল্প মন্ত্রণালয়ে ই-নথিতে সর্বোচ্চ কার্যক্রম হয়েছে। পাশাপাশি ই-নথি ব্যবস্থাপনায় ছোট ক্যাটাগরির ১৮৫ টি সরকারি দপ্তর ও সংস্থার মধ্যে এপ্রিল, ২০২০ মাসে প্রথম স্থানে রয়েছে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর প্রধান, বয়লার পরিদর্শকের কার্যালয়।

          উল্লেখ্য, জানুয়ারি, ২০২০ এবং মার্চ, ২০২০ মাসেও ই-নথি ব্যবস্থাপনায় শিল্প মন্ত্রণালয় মধ্যম ক্যাটাগরির ১৫টি মন্ত্রণালয়ের মধ্যে প্রথম স্থান অর্জন করেছিল।

          ডিজিটাল পদ্ধতিতে সেবাদান প্রক্রিয়ায় শিল্প মন্ত্রণালয় শুরু থেকে এগিয়ে রয়েছে। করোনা পরিস্থিতির মধ্যেও এ মন্ত্রণালয়ে ই-ফাইলিং এর মাধ্যমে দৈনন্দিন কর্মকাণ্ড ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সরকারি ছুটিকালীন শিল্প মন্ত্রণালয় ভিডিও কনফারেন্সের মাধ্যমে মোট ৩২টি সভা ও ৪টি অভ্যন্তরীণ প্রশিক্ষণ কার্যক্রম আয়োজন করেছে। এর ফলে মন্ত্রণালয়ের সার্বিক সেবাদান প্রক্রিয়া গতিশীল হয়েছে এবং কাজের পরিমাণ বেড়েছে। ফলশ্রুতিতে সেবা গ্রহীতারাও এখন দ্রুত কাঙ্ক্ষিত সেবা পাচ্ছেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে