ইসলাম ধর্ম অবমাননা, হাইকোর্টে জামিন পেলেন কলেজছাত্রী দীপ্তি

বুধবার, মে ১২, ২০২১,১১:০৫ অপরাহ্ণ
0
22

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

হাইকোর্ট জামিন দিয়েছেন ইসলাম ধর্ম অবমাননার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হওয়া দিনাজপুরের পার্বতীপুরের কলেজছাত্রী দীপ্তি রানী দাস ওরফে অধরা দীপ্তিকে। আদালত তাকে ছয় মাসের জামিন দিয়েছেন। একই সঙ্গে রুল জারি করেছেন কেন নিয়মিত জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে।

মঙ্গলবার এ আদেশ দেন বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি এ এস এম আব্দুল মোবিনের হাইকোর্ট বেঞ্চ। আদালতে জামিন আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল শামীম খান।

ফেসবুকে পবিত্র আল কোরআন অবমাননার মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ ওঠে দিনাজপুরের পার্বতীপুরের দীপ্তি রানী দাসের বিরুদ্ধে। এ ঘটনায় গত বছরের ২৮ অক্টোবর পার্বতীপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। এ ছাড়া ওই দিন স্থানীয় মুসলমানরা দীপ্তি রানী দাসের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে। ঘটনার পরদিন ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেন থেকে দীপ্তিকে গ্রেপ্তার করে রেলওয়ে পুলিশ।

জানা যায়, ওই ট্রেনে করে দীপ্তি ঢাকায় যাওয়ার চেষ্টা করছিলেন। এরপর তাকে দিনাজপুর আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানো হয়। সেই থেকে দীপ্তি কারাবন্দি। এ অবস্থায় হাইকোর্টে দীপ্তির জামিনের আবেদন করা হয়।    

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে