ইসলামে ঐক্য ও ভ্রাতৃত্ববোধের গুরুত্ব অপরিসীম

বুধবার, ডিসেম্বর ৯, ২০২০,৯:১১ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির মহাসচিব হযরত মাওলানা মুহাম্মদ মামুনুর রশীদ নুরী বলছেন, পারস্পরিক আলোচনা ও কুরআন সুন্নাহর শাসন প্রতিষ্ঠার মাধ্যমেই চলমান সংকট সমাধানের একমাত্র পথ।

তিনি বলেন, আল কুরআন হচ্ছে সমগ্র মানব জাতির জন্য হিদায়ত ও সংবিধান, মুসলমানদের পশ্চাৎপদতা, কুরআন অধ্যয়ন ও কুরআন সুন্নাহ কেন্দ্রীক জ্ঞান চর্চা থেকে দূরে থাকার কারণে আধিপত্যবাদীরা নতুন নতুন সংকট সৃষ্টি করে মুসলমানদের মাঝে বিভক্তির জন্য অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।
মাওলানা মামুনুর রশীদ নূরী গত ৭ই ডিসেম্বর রাঙ্গুনিয়া উপজেলা মরিয়ম নগর ফুলগাজী পাড়া ঈদগাহ ময়দানে মাতব্বরবাড়ী তাফসীরুল কোরআন ও ইসালে সাওয়াব মাহফিলে প্রধান ওয়াজের বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব মোহাম্মদ আবদুচ ছাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে তিনি আরো বলেন, মুসলিম জীবনের অবিচ্ছেদ্য অংশ হচ্ছে ঐক্য, ইসলামে ঐক্য ও ভ্রাতৃত্ববোধের গুরুত্ব অপরিসীম। মাওলানা নূরী আরো বলেন, সন্তানদেরকে মানবিক গুণাবলীর বিকাশ সাধনের মাধ্যমে নৈতিক ও চারিত্রিক সৌন্দর্য্য সুশোভিত করে গড়ে তুলতে না পারলে পশ্চিমাদের পাশবিক চিন্তা ধারার টর্ণেডো থেকৈ বাঁচানো কঠিন হয়ে পড়বে। তাই কুরআন হাদিস এবং ইসলামী সাহিত্য অধ্যয়ন এর মাধ্যমে তাদেরকে চরিত্রবান সুনাগরিক হিসেবে গড়ে তোলা সম্ভব হবে।

মাহফিলে প্রধান অতিথি ছিলেন মরিয়ম নগর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুজিবুল হক হিরু। বিশেষ অতিথি ছিলেন মক্কা প্রবাসী আলহাজ্ব নুরুল আলম, ইউপি মেম্বার বেলাল হোসাইন, ছাত্রনেতা মুহাম্মদ সেলিম আবদুল্লাহ। অন্যদের মধ্যে ওয়াজ করেন আলহাজ্ব মাওলানা আবু শাহ আউলিয়া আল কাদেরী, মসজিদের খতিব মাওলানা হাফেজ জসিম উদ্দিন, মাওলানা হারুনুর রশীদ। বিশিষ্ট ব্যবসায়ী ইমাম উদ্দিন, মাষ্টার মুহাম্মদ ইলিয়াছ, ও প্রসাবী মুহাম্মদ ফজলুল করিম প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে