ইম্প্যাক্ট জীবন তরী ভাসমান হাসপাতাল এখন ঝালকাঠি সুগন্ধা নদীতে

বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১,১০:০৮ পূর্বাহ্ণ
0
21

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ঝালকাঠি প্রতিনিধি : ইম্প্যাক্ট জীবন তরী ভাসমান হাসপাতাল এখন ঝালকাঠি সুগন্ধা নদী সংলগ্ন জেলা কালেক্টরেট স্কুল তীরবর্তী এলাকায় অবস্থান করছেন।

আগামী ৬ মার্চ থেকে এরা চিকিৎসা সেবা প্রদান শুরু করবে এবং আগামী ৩ মাস এখানে অবস্থান করবেন। এই হাসপাতালে স্বল্পমূল্যে চক্ষু রোগের চিকিৎসা ও ছানি অপারেশন, রোগীর চাহিদা অনুযায়ী লেন্স সংযোজন ও ফ্যাকো সার্জারীর ব্যবস্থা, নাক-কান-গলা, জন্মগত মুগুর-পা, বাকা-পা, ঠেঁাটকাটা ও তালুকাটা রোগীর চিকিৎসা ও অপারেশন, অর্থপেডিক সমস্যাজনিত শারীরিক ব্যাথা, মাজা ব্যাথাসহ বিভিন্ন রোগের চিকিৎসা প্রদান করা হবে। এছাড়া বিকালঙ্গ ও পঙ্গু রোগীর সহায়ক সামগ্রী প্রদান করা হবে। এই হাসপাতালে আধুনিক অপারেশন থিয়েটার ও বিশেষজ্ঞ সার্জন দ্বারা অপারেশন করা হয়।

এই ভাসমান হাসপাতালে প্রশাসক মো. আলাউদ্দিন জানান, প্রতিবন্ধিতা রোগ প্রতিরোধে শিক্ষক,ইমাম ও সরকারি-বেসরকারি সাস্থ্যকর্মী এবং পল্লি চিকিৎসকদের প্রশিক্ষন প্রদান করা হবে। ৫০টাকার টিকেট কেটে চিকিৎসা নেয়া যাবে তবে, অপারেশন পূর্ব বিভিন্ন পরীক্ষা নিরিক্ষার জন্য টেস্টের আলাদা খরচ রোগীকে বহন করতে হবে। অপারেশন করা রোগীরা হাসপাতালে থাকবেন এবং তাদের খাবার হাসপাতাল কতর্ৃপক্ষ বহন করবে। যে সকল ছানি রোগীদের অপারেশনের পরে লেন্স বসানো প্রয়োজন হবে তাদের ক্ষেত্রে সর্বনিম্ন ৩ হাজার টাকা থেকে ২২ হাজার টাকার প্যাকেজ রয়েছে। তবে অসহায় ও গরীব রোগীদের জন্য বিশেষ ছাড় রয়েছে।

এই হাসপাতালের চিকিৎসা নিতে আগ্রহী ব্যক্তিরা ০১৭৮৭৬৭২৩২৩,০১৭১৫৩৪৯৯৪০ নম্বরে যোগাযোগ করতে পারেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে