ইভ্যালির দায় ৫৪৪ কোটির বিপরীতে মোট সম্পদ ১২১ কোটি টাকা!

শুক্রবার, আগস্ট ২০, ২০২১,৪:৪৫ অপরাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল বাণিজ্য মন্ত্রণালয়কে জানিয়েছেন, ইভ্যালির ৫৪৪ কোটি টাকা দায় আছে বলে। বুধবার এ তথ্য জানিয়েছে কম্পানিটি বাণিজ্য মন্ত্রণালয়ে জমা দেওয়া এক প্রতিবেদনে। তবে দায় বিবরণীতে গ্রাহক ও মার্চেন্টদের কাছে দেনার পরিমাণ আলাদাভাবে উল্লেখ করা হয়নি। 

ইভ্যালি তার স্থাবর-অস্থাবর সম্পত্তির যে হিসাব দিয়েছে, তাতে এর মোট সম্পদ মূল্য ১২১ কোটি টাকা। অর্থাৎ গ্রাহক ও মার্চেন্টদের দেনার মাত্র ২২.৩০ শতাংশ পরিশোধ করা সম্ভব কম্পানিটির সব স্থাবর-অস্থাবর সম্পত্তি বিক্রি করলে।

৫৪৪ কোটি টাকা ইভ্যালির মোট দেনার পরিমাণ। গত জুন মাসে বাণিজ্য মন্ত্রণালয়ে জমা দেওয়া বাংলাদেশ ব্যাংকের পরিদর্শন রিপোর্টে উল্লেখ করা ইভ্যালির দেনার তুলনায় এটি ১৪০ কোটি টাকা বেশি। 

ইভ্যালির ব্যালেন্স শিট অনুযায়ী, কম্পানিটির মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ১৫.৮২ কোটি টাকা। আর স্থায়ী সম্পদ হিসেবে কম্পানিটির প্রপার্টি, প্ল্যান্ট ও যন্ত্রপাতি রয়েছে ১৪.৮৭ কোটি টাকার। এর বাইরে ৯০.৬৬ কোটি টাকা কম্পানির চলতি সম্পদের পরিমাণ। 

মোট দেনার তুলনায় ঘাটতি দাঁড়ায় ৪২২ কোটি টাকারও বেশি ইভ্যালির স্থাবর-অস্থাবর সকল সম্পদ মূল্য বাদ দিলে। ইভ্যালি বাণিজ্য মন্ত্রণালয়ে জমা দেওয়া কম্পানির ব্যালেন্স শিটে ঘাটতির সমপরিমাণ অর্থ বা ৪২২.৬২ কোটি টাকা কম্পানির ব্রান্ডভ্যালু হিসেবে দেখিয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে