ইবিতে লোক প্রশাসন দিবসের বর্ণাঢ্য কর্মসূচী ঘোষণা

বুধবার, ফেব্রুয়ারি ১৯, ২০২০,৭:২৬ পূর্বাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইবি প্রতিনিধি : পিঠা উৎসব, র‌্যালি, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আগামী ৩ মার্চ লোক প্রশাসন দিবস পালন করবে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) লোক প্রশাসন বিভাগ। গত বছর থেকে এই দিনটিতে লোক প্রশাসন দিবস পালন করে আসছে বিভাগটি। এবছর দিবসটি উপলক্ষে ৪ দিনব্যাপী কর্মসূচী ঘোষণা করেছে বিভাগটি। মঙ্গলবার বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

কর্মসূচির মধ্যে, আগামী ২৬ ফেব্রুয়ারি বেলা ১১ টায় পরিচ্ছন্নতা অভিযান, ২৯ ফেব্রুয়ারি বেলা ১১ টায় ইনডোর গেমস, ১ মার্চ বেলা ১১ টায় পিঠা উৎসব এবং ০৩ মার্চ র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং বিভাগের অধ্যাপক ড. নাসিম বানু উপস্থিত থাকবেন। এছাড়াও বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীরা অংশ গ্রহন করবে বলে জানা গেছে।

বিভাগের সভপতি অধ্যাপক ড. জুলফিকার হোসেন বলেন, “লোক প্রশাসন দিবস উদ্যাপন উপলক্ষ্যে বিভাগের পক্ষ থেকে বর্ণাঢ্য কর্মসূচি গ্রহন করা হয়েছে। শিক্ষক-শিক্ষার্থীদের অংশ গ্রহনে আনন্দঘন পরিবেশে অনুষ্ঠান সম্পন্ন করা সম্ভব হবে বলে আশা করছি।”

উল্লেখ্য, ১৯৯০-৯১ শিক্ষাবর্ষ থেকে রাষ্ট্রনীতি ও লোক প্রশাসন নামে যাত্রা শুরু করে বিভাগটি। পরবর্তীতে ২০১৫ সালে রাষ্ট্রবিজ্ঞান ও লোক প্রশাসন নামে পৃথক দুটি বিভাগের যাত্রা শুরু হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে