ইবিতে বিজয় দিবসে মারামারি, জিয়া পরিষদের নিন্দা

বৃহস্পতিবার, ডিসেম্বর ১৭, ২০২০,১:৩৯ অপরাহ্ণ
0
14

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইবি প্রতিনিধি: বিজয় দিবসে ফুল দেওয়াকে কেন্দ্র করে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মারামারি, শহীদ বেদিতে জুতা পায়ে ওঠা, ফুলের ডালি ভাংচুর, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতার স্মারক ভাস্কর্য মুক্ত বাংলা প্রাঙ্গনে ফুল দেওয়ার সময় এসব ঘটনা ঘটে। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) জিয়া পরিষদ। 

বুধবার সন্ধ্যায় পরিষদের সভাপতি প্রফেসর ড. তোজাম্মেল হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. ইদ্রিস আলী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে প্রতিবাদ জানানো হয়।

বিবৃতি সূত্রে, বিজয় দিবস উপলক্ষে আয়োজিত শ্রদ্ধাঞ্জলি নিবেদন অনুষ্ঠানে জিয়া পরিষদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন সুশৃঙ্গলভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করতে যায়। এসময় সরকার সমর্থিত কিছু কর্মকর্তা-কর্মচারী মূল বেদিতে হট্টোগোল, মারামারি ও ভাংচুরে লিপ্ত হয়। এতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন অনুষ্ঠান বিঘ্নিত হয় এবং মহান বিজয দিবসের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের উপস্থিতিতে এমন ঘটনা নজিরবিহীন। এ ঘটনার জন্য জিয়া পরিষদ, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার পক্ষ থেকে তীব্র নিন্দা ও ক্ষোভ জানাচ্ছি এবং অনতিবিলম্বে তদন্তপূর্বক দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে