ইন্টারন্যাশনাল ইয়ুথ চেঞ্জ মেকার সাতক্ষীরা টিমের ‘সবার জন্য মাস্ক’ বিতরণ ক্যাম্পেইন

সোমবার, জুন ২৮, ২০২১,১০:১৬ পূর্বাহ্ণ
0
29

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

তানভীর হোসেন অপু : ইন্টারন্যাশনাল ইয়ুথ চেঞ্জ মেকার একটি যুববান্ধব সংগঠন। যারা তরুণদের মাধ্যমে বিশ্বকে আরও বাসযোগ্য করে তুলতে এবং জীবনযাত্রাকে আরও সহজ করে তুলতে কাজ করে যাচ্ছে। বিগত সময়ে নানান কর্মকান্ডের পরিপ্রেক্ষিতে এবার নিজে মাস্ক পরার পাশাপাশি অন্যকেও মাস্ক পরতে সচেতন করার তাগিদ থেকে চলমান এই পরিস্থিতিতে ইন্টারন্যাশনাল ইয়ুথ চেঞ্জ মেকারের স্বেচ্ছাসেবীরা সমগ্র বাংলাদেশ জুড়ে সকল শ্রেণী-পেশার মানুষকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করার লক্ষ্যে কাজ করছে ২৫ জুন থেকে।

এরই ধারাবাহিকতায় সাতক্ষীরার শহীদ আব্দুর রাজ্জাক পার্ক, নিউমার্কেট, পাকা পোল, খুলনা রোড এবং বিভিন্ন পথচারীদের, রিক্সাচালক, শ্রমজীবি মানুষ সহ বিভিন্ন গন্তব্যের মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেছে একদল মেরুন স্কোয়াড। যারা মাস্ক ছাড়া হাঁটছেন তাদেরই একটা করে মাস্ক ধরিয়ে দিচ্ছে তারা এবং মাস্ক পরার জন্য সবাইকে উদ্বুদ্ধ করছে।

গতকাল সাতক্ষীরা জেলা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে “সবার জন্য মাস্ক”উদ্বোধন করা হয় এবং বিকাল ৩ টা থেকে সন্ধ্যা পর্যন্ত চলে এই কর্মসূচী।
এই সপ্তাহব্যাপী কার্যক্রম এর উদ্বোধন করেন ইন্টারন্যাশনাল ইয়ুথ চেঞ্জ মেকারের সাতক্ষীরা জেলা প্রেসিডেন্ট মোঃ তরিকু্ল ইসলাম অন্তর।
তিনি উদ্বোধন বক্তব্যে বলেন “এই ক্যাম্পেইনের মাধ্যমে তরুণরা সারা দেশের মানুষকে মাস্ক পরতে উৎসাহিত করবে এবং সঠিক নিয়মে মাস্ক পরিধান করতে সচেতন করবে। নিঃসন্দেহে এটি একটি ভালো এবং ফলপ্রসূ উদ্যোগ।

কর্মসূচীতে ভার্চুয়ালি যুক্ত ছিলেন ইন্টারন্যাশনাল ইয়ুথ চেঞ্জ মেকারের বাংলাদেশ কান্ট্রি কো-অরডিনেটর লাবিবা সুলতানা। তিনি জানান, “আজকের পৃথিবী আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য করে তোলার দায়িত্ব আমাদেরই”। আমরা সচেতন হলে সচেতন হবে সমাজের প্রতিটি নাগরিক। ইন্টারন্যাশনাল ইয়ুথ চেঞ্জ মেকার একটি ইয়ুথ প্লাটফর্ম যার মাধ্যমে তরুণরা কাজ করে সমাজের, দেশের, পৃথিবীর ইতিবাচক পরিবর্তনের। আমরা তরুণ, আমরা পারি, আমরা বদলালে বদলে যাবে সমাজ। উক্ত ক্যাম্পেইনে বক্তব্য রাখেন মোঃ আতিকুজ্জামান সাহেদ, প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রদীপ্ত প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা, তিনি বলেন “আজকের পৃথিবী আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য করে তোলার দায়িত্ব আমাদেরই। আমরা সচেতন হলে সচেতন হবে আগত প্রতিটি নাগরিক।

মাস্ক বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন, ইন্টারন্যাশনাল ইয়ুথ চেঞ্জ মেকার সাতক্ষীরার ভাইস প্রেসিডেন্ট মোঃ সোহানুর রহমান, সেক্রেটারি হাবিবা সুলতানা, জয়েন্ট সেক্রেটারি তারিশা তাসমিন,আইটি লিডার রাকিবুল হাসান,ট্রেজারার ফারহানা আক্তার জ্যোতি , কমিউনিকেশন লিডার হৃদয় মন্ডল , প্রজেক্ট লিডার চাইল্ড-১ উর্মি ইসলাম, প্রজেক্ট লিডার চাইল্ড -২ আরিফ হোসেন, প্রজেক্ট লিডার ফরেস্ট্রি -১ সৈয়দ এনামুল হাসান, প্রজেক্ট লিডার ক্লাইমেট চেঞ্জ ১ তাজকিয়া আরিফা ।

অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোস্তাকিম বিল্লাহ, প্রতিষ্ঠাতা প্রতাপনগর ব্লাড ব্যাংক ভলেন্টিয়ার, তরুণ সমাজ কর্মী গাজী আসাদ, দৈনিক কালের চিত্র স্টাফ রিপোর্টার ইব্রাহিম খলিল,আসিফুল আলম (আসিফ ) সাধারণ সম্পাদক স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ, কর্ণ বিশ্বাস কেডি প্রতিষ্ঠাতা পরিচালক মানবিক ফাউন্ডেশন, শিকারি ব্র্যান্ড ফটোগ্রাফি গ্রুপের সিনিয়র ফটোগ্রাফার অ্যাসিস্ট্যান্ট সিইও জি এম আবির, প্রথম আলো বন্ধুসভার সাধারণ সম্পাদক মোঃ গোলাম হোসেন, এস এমন ছাব্বির , শাহাদাত জামান শান্ত , জাকারিয়া হোসেন, ইলিয়াস হোসেন, প্রিয়া প্রমূখ ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে