ইতিহাস গড়লেন লিওনেল মেসি

রবিবার, নভেম্বর ২৭, ২০২২,১:১৩ অপরাহ্ণ
0
30

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

লিওনেল মেসি কাতার বিশ্বকাপের ‘সি’ গ্রুপের বাঁচা-মরার ম্যাচে জয়ের নায়ক। মেক্সিকোর বিপক্ষে গোল ও অ্যাসিস্ট করে আর্জেন্টিনাকে দারুণ এক জয় এনে দিয়েছেন মেসি। ৬৪তম মিনিটে গোল করেন মেসি, আর ৮৭তম মিনিটে করেন অ্যাসিস্ট। এই অ্যাসিস্টের মাধ্যমে বিশ্বকাপে নতুন এক ইতিহাস স্থাপন করলেন এই তারকা।

বিশ্বকাপ ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে পাঁচটি ভিন্ন আসরে অ্যাসিস্ট করার কীর্তি গড়েছেন মেসি। ২০০৬, ২০১০, ২০১৪ ও ২০১৮ সালের বিশ্বকাপের পর ২০২২ সালের আসরেও অ্যাসিস্ট করলেন আর্জেন্টাইন অধিনায়ক। এদিন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার দুইটি রেকর্ডেও ভাগ বসিয়েছেন মেসি। বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ২১ ম্যাচ খেলার রেকর্ডটি এতো দিন ছিল ম্যারাডোনার একার। ১৯৮২ থেকে ১৯৯৪ বিশ্বকাপ পর্যন্ত এই ম্যাচগুলো খেলেছিলেন ম্যারাডোনা। মেক্সিকোর বিপক্ষে শনিবার রাতের ম্যাচটি ছিল বিশ্বকাপে মেসিরও ২১তম ম্যাচ।

মেসি স্পর্শ করেছেন বিশ্বকাপে ম্যারাডোনার গোলের রেকর্ডও। ১৯৮৬ সালের বিশ্বকাপের নায়ক ম্যারাডোনা বিশ্বকাপে মোট ৮টি গোল করেছিলেন। পাঁচ বিশ্বকাপে খেলা মেসির মোট গোলসংখ্যাও এখন ৮টি। আর ১টি পেলেই ম্যারাডোনাকে টপকে যাবেন মেসি।

মেক্সিকোর বিপক্ষে শনিবার রাতের জয়ের ফলে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা। সমান পয়েন্ট সৌদি আরবেরও। তবে তারা মেসিদের চেয়ে ২ গোলে পিছিয়ে আছে। ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে পোল্যান্ড। মেক্সিকোর সংগ্রহ মাত্র ১টি পয়েন্ট।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে