ইতালির বাংলাদেশ দূতাবাসে পাসপোর্টের ফেসবুক সেবা চালু

রবিবার, ফেব্রুয়ারি ১৪, ২০২১,৯:৫৫ পূর্বাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইতালির বাংলাদেশ দূতাবাস গতকাল ফেসবুকে পাসপোর্ট-সেবার জন্য অনলাইনে এপয়েন্টমেন্ট প্রদান কার্যক্রম চালু করেছে।

          রোমস্থ বাংলাদেশ দূতাবাস পাসপোর্ট, ভিসা, সার্টিফিকেটসহ সকলপ্রকার কন্স্যুলার-সেবা অনলাইন এপয়েন্টমেন্টের মাধ্যমে ফেসবুকে প্রচার হচ্ছে। প্রতি শুক্রবার সকাল ১০ টায় এ এপয়েন্টমেন্ট সকলের জন্য উন্মুক্ত করা হয়েছে। বিগত ডিসেম্বর থেকে প্রতি শুক্রবার দূতাবাসে সেবা-প্রত্যাশীদের উপস্থিতিতে প্রজেক্টরের মাধ্যমে অনলাইন এপয়েন্টমেন্ট প্রদানকার্যক্রম সরাসরি প্রদর্শন করছে। ফেসবুকের মাধ্যমে এপয়েন্টমেন্ট প্রদানকার্যক্রম সরাসরি প্রচার এবারই প্রথম। এসময় অন্যান্য নিয়মিত কন্স্যুলার ও পাসপোর্টসেবা কার্যক্রমও অব্যাহত ছিল।         

          রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান এ প্রক্রিয়ার উদ্দেশ্য বর্ণনা করে বলেন, এপয়েন্টমেন্ট অবমুক্তকরণ কার্যক্রম সরাসরি প্রচারের মাধ্যমে স্বচ্ছতা ও কারিগরিবিষয়ে সচেতনতাবৃদ্ধি এবং সম্ভাব্য ভ্রান্তধারণা নিরসন করা। প্রধানমন্ত্রীর ‘প্রবাসী-বান্ধব’ নীতি অনুসরণ করে নিরলসভাবে ইতালি, মন্টেনিগ্রো ও সার্বিয়াপ্রবাসী বাংলাদেশি নাগরিকদের বাংলাদেশ দূতাবাস সেবাটি দিয়ে যাচ্ছে। প্রবাসীদের কল্যাণে বিশেষ ব্যবস্থাপনায় ১৩ ও ১৪ ফেব্রুয়ারি ছুটির দিনে পাসপোর্ট বিতরণ কার্যক্রম গ্রহণ করা হয়েছে বলেও তিনি জানান।  

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে