ইউপি চেয়ারম্যান কর্তৃক মা-মেয়েকে রশিতে বেঁধে মারধরের ঘটনায় মহিলা পরিষদের ক্ষোভ

সোমবার, আগস্ট ২৪, ২০২০,১:৩০ অপরাহ্ণ
0
115

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ মহিলা পরিষদ এক বিবৃতি কক্সবাজারের চকরিয়ার হারবাং ইউপি চেয়ারম্যান কর্তৃক ষড়যন্ত্রমূলক চুরির অভিযোগে মা–মেয়েকে রশিতে বেঁধে মারধর ও প্রকাশ্যে এলাকায় ঘুরানোর ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

বিবৃতিতে তারা বলেন, অদ্য ২৪ আগস্ট ২০২০ ইং তারিখ বিভিন্ন দৈনিক সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদে জানা যায় যে- গত ২১ আগস্ট ২০২০ তারিখ কক্সবাজারের চকরিয়ায়ার হারবাং ইউনিয়েনের ইউপি চেয়ারম্যান  মিরানুল ইসলাম কর্তৃক ষড়যন্ত্রমূলকভাবে চুরির অভিযোগে মা–মেয়েকে রশিতে বেঁধে এলাকায় ঘুরিয়ে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে এসে তাদেরকে মিরানুল ইসলাম  মারধর করে। এ সময় তারা গুরুত্বর অসুস্থ হয়ে পড়লে তাদেরকে পুলিশেসোর্পদ করে। এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর শনিবার গরু চুরি অভিযোগে জৈনক মাহবুবুল হক বাদী হয়ে মা-মেয়েসহ আরো তিনজনের বিরুদ্ধে মামলা করেন।

বিবৃতিতে তারা আরও বলেন, বাংলাদেশ মহিলা পরিষদ ঘটনার শিকার মা-মেয়েকে বেআইনীভাবে বাড়ি থেকে ধরে রশিতে বেঁধে এলাকায় ঘুরিয়ে নানাভাবে হয়রানি, মারধর করা ও নারীর মর্যদাহানি এবং মানবাধিকার লংঙ্ঘন করার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছে। এই ধরণের বেআইনী ঘটনায় জড়িত চেয়ারম্যানকে  আইনের আওতায় এনে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রীর নিকট জোর দাবি জানাচ্ছে।

উক্ত ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য সংশ্লিষ্ট প্রশাসেনের নিটক আশু কার্যকর ব্যবস্থা গ্রহনের দাবি জানাচ্ছে। ঘটনার শিকার নারীদের সুচিকিৎসাসহ তাদের ন্যায়বিচার প্রাপ্তি এবং তাদের ও তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের অনুরোধ জানাচ্ছে। একইসাথে এ ধরনের বেআইনী ঘটনা বন্ধে সরকার, প্রশাসনের বিশেষ দৃষ্টি আকর্ষণ করছে। সেইসাথে সকল প্রকার নারী ও শিশু নির্যাতনের ঘটনা প্রতিরোধে সকল সামাজিক শক্তিকে এগিয়ে আসার জন্য আহ্বান জানাচ্ছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে