ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় ৭ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন

বৃহস্পতিবার, মে ২৮, ২০২০,১১:৩৪ পূর্বাহ্ণ
0
15

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

৭ সদস্যবিশিষ্ট এক তদন্ত কমিটি গঠন করা হয়েছে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায়। বুধবার দিবাগত রাতে এ তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিকে সাত কার্যদিবস বেঁধে দেওয়া হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন জানিয়েছেন, সাতদিন শেষে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন জানান, ইউনাইটেড হাসপাতালের মূল ভবনের পাশে টেম্পোরারি মেটেরিয়াল দিয়ে করোনা রোগীদের জন্য আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হয়েছিল। সেখানে কোনো অগ্নিনির্বাপণ যন্ত্র ছিল না। তবে মূল ভবনে অগ্নিনির্বাপণ যন্ত্র ছিল। সেই অগ্নিনির্বাপণ যন্ত্র ব্যবহার করার সুযোগ পাইনি হাসপাতাল লোকজন। 

এদিকে, অগ্নিকাণ্ডের সময় ও ফায়ার সার্ভিসের খবর খবর জানানোর সময়; অগ্নিকাণ্ডের উৎস এবং করোনা ইউনিট নিয়ে তৈরি হওয়া ধোঁয়াশার বিষয়ে পুলিশ তথ্য সংগ্রহ করছে। রাত ১২টার দিকে র‌্যাবের একটি দল হাসপাতালে গিয়ে তথ্য সংগ্রহ করে। এদিকে নিহতের নাম-পরিচয় নিশ্চিত হয়ে তাদের শনাক্ত করা হয়েছে। সুরতহাল প্রতিবেদন সম্পন্ন করে লাশ হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে