আ. লীগকে নেতৃত্বশূন্য করতে গ্রেনেড হামলা করা হয়েছে : রেজাউল করিম

শনিবার, আগস্ট ২২, ২০২০,৪:৪৩ পূর্বাহ্ণ
0
28

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৎকালীন বিরোধী দলীয় নেতা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সমাবেশে গ্রেনেড হামলা চালানো হয়। এতে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী নারী নেত্রী আইভী রহমানসহ ২৪ জন নিহত হন। প্রতিবারের মতো এবারো যথাযোগ্য মর্যাদায় গতকাল সেইবিভীষিকাময় গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে চট্টগ্রাম নগরীর ১২নং সরাইপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের সহযোগিতায় চিকিৎসা ক্যাম্প উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক ও চসিক নির্বাচনের আওয়ামীলীগ মনোনীত মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

স্মরণ সভায় রেজাউল করিম চৌধুরী বলেন, আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করার জন্যই তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ২১ আগস্ট ঢাকায় আওয়ামী লীগের জনসমাবেশে পরিকল্পিতভাবে গ্রেনেড হামলা চালানো হয়। হামলাকারীদের লক্ষ্য ছিল আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার মাধ্যমে আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করে দেয়া। কিন্তু সৃষ্টিকর্তার অশেষ রহমতে সেদিন শেখ হাসিনা অলৌকিকভাবে বেঁচে যান। সেই নারকীয় হত্যাকান্ডে মহিলা নেত্রী আইভি রহমানসহ আওয়ামী লীগের ২৪ নেতাকর্মী নিহত এবং শতাধিক নেতাকর্মী আহত হন।

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু এদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে জেল-জুলুম ও নির্যাতন সহ্য করেছেন। জাতির জনকের নেতৃত্বে স্বাধীন-সার্বভোম রাষ্ট্র প্রতিষ্ঠা হয়েছে। বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ নামক ভূ-খন্ড। বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে তিনি এ আন্দোলন করেছেন। তিনি আরও বলেন, জাতির জনকের কন্যা শেখ হাসিনাও গণতন্ত্র-সংবিধান রক্ষা ও মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন করে যাচ্ছেন।

সরাইপাড়া ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বাবু জহর লাল হাজারী, ওয়ার্ড আ. লীগের যুগ্ন আহবায়ক এডভোকেট শওকত আলী। এবিএম লুৎফুর হক খুশি, ডাক্তার নুরুল ইসলাম, আমিনুল হক সওদাগর, বদিরুল হক কোম্পানি, আলমগীর আলম, মুজিবুর রহমান মুজিব, ডাক্তার ইকবাল, আলী হোসেন, আবু তৈয়ব খান, আলী আকবর, ফোরকান রানা, নোয়াব আলী, মো. ফারুক, এম শাহজাহান সাজু, যুবলীগ নেতা মো. সাইফুল, নুরুল আলম, ইব্রাহীম রিফাত, আবদুল হালিম, মো. আশ্রাদ, মো. এমরান হোসেন, নুরুল আজিম, তাজুল ইসলাম, নুরুদ্দিন রাশেদ হোসেন মারজুক জুয়েল, ছাত্রলীগ নেতা আব্দুল হান্নান ফরমান, আবদুল কাদের সূজন, মো. ইমন হোসেন, হ্যালো ডাক্তার এর নির্বাহী পরিচালক ইরফান কাদরী, চিকিৎসা সেবা প্রদান করেন, ডাক্তার সজীব তালুকদার, ডাঃ রায়হান, ডাঃ লাকী চৌধুরী, ডাঃ নিতু বনিক, ডাঃ বিদ্যুৎ ভূষণ দাশগুপ্ত, ডাঃ শ্যামল সেন, ডাঃ মো. জহির উদ্দিন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে