আসকের নির্বাহী পরিচালক হলেন গোলাম মনোয়ার কামাল

শুক্রবার, নভেম্বর ৬, ২০২০,৮:৪৫ অপরাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

গোলাম মনোয়ার কামাল আইন ও সালিস কেন্দ্রের (আসক) নির্বাহী পরিচালক হিসেবে যোগ দিয়েছেন। নভেম্বর মাসের ১ তারিখ থেকে আসকের নির্বাহী পরিচালকের পদে যোগদান করেন তিনি। গত দুই দশকে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া, উত্তর আমেরিকা এবং আফ্রিকায় জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক ও বেসরকারি সংগঠন যেমন মানবিক বিষয়গুলোর সমন্বয়ের জন্য জাতিসংঘ কার্যালয়, জাতিসংঘ উন্নয়ন সংস্থা, আবাসন ও টেকসই নগর উন্নয়নের জন্য জাতিসংঘ কর্মসূচি (ইউএন হ্যাবিটেট), আন্তর্জাতিক প্রকৃতি ও প্রাকৃতিক সম্পদ সংরক্ষণ সংঘ এবং বিশ্ব বন্য প্রাণী তহবিলে কাজ করেছেন তিনি।

পেশাগত জীবনে তিনি বিভিন্ন দাতাসংস্থা ও বহুপাক্ষিক এজেন্সিগুলোর অর্থায়নে বাংলাদেশসহ অন্যান্য দেশে সংঘাত ও দুর্যোগ-পরবর্তী কার্যক্রম, মানবিক সহায়তা, গবেষণা এবং সংরক্ষণসংক্রান্ত উদ্যোগগুলোর সঙ্গে গভীরভাবে সম্পৃক্ত ছিলেন। এ ছাড়া সাংগঠনিক ব্যবস্থাপনা, কর্মসূচি উন্নয়ন ও কৌশলগত পরিকল্পনা প্রণয়ন, দক্ষতা উন্নয়ন, অ্যাডভোকেসি এবং কর্মসূচি বাস্তবায়ন ও পরিবীক্ষণে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার প্রভৃতি বিষয়ে তাঁর দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে।

আসক একটি মানবাধিকার ও আইন সহায়তা প্রদানকারী সংগঠন। ১৯৮৬ সালে কাজ শুরু করার পর থেকে সংগঠনটি সমাজে সমতা, মানবাধিকার, সামাজিক ও লৈঙ্গিক ন্যায়বিচার এবং আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। পাশাপাশি রাষ্ট্রে মানবাধিকার ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে সংগঠনটি নানা অ্যাডভোকেসি কার্যক্রম পরিচালনা করে।
আসক বিশ্বাস করে, নতুন নির্বাহী পরিচালক কাজে যোগদানের মাধ্যমে আসকের ভবিষ্যৎ পথচলা আরো সুদৃঢ় হবে। পাশাপাশি বিদ্যমান জাতীয় ও বৈশ্বিক চ্যালেঞ্জের সঙ্গে খাপ খাইয়ে নিয়ে সাংগঠনিক দৃঢ়তা অব্যাহত রেখে আসককে আরো বেশি যুগোপযোগী ও বৃহত্তর জনগোষ্ঠীর কাছে পৌঁছানোর ক্ষেত্রে তাঁর অভিজ্ঞতা ভূমিকা রাখবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে