আশির দশকের ছাত্র আন্দোলনের সহযোদ্ধা অধ্যাপক রোকেয়া পারভিন আর নেই

সোমবার, জুলাই ৫, ২০২১,১০:১০ অপরাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বিশেষ প্রতিনিধি : আশির দশকের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র আন্দোলনের সহযোদ্ধা অধ্যাপক রোকেয়া পারভিন আর নেই। রবিবার (৪ জুলাই ২০২১) করোনা আক্রান্ত হয়ে  কুষ্টিয়া হাসপাতালে অধ্যাপক রোকেয়া পারভিন না ফেরার দেশে চলে গেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিটব্যুরোর সদস্য অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী। তিনি আরও জানান, “একাকী হয়ে গেছেন রংপুরের প্রিয় মানুষ, প্রিয় শিক্ষক ও এক সময়ের রাজপথের সাহসী যোদ্ধা অধ্যাপক কাজী আশফাক।আশির দশকে সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলনে উত্তাল ছিল রাজশাহী বিশ্ববিদ্যালয়। ওই সময়কালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্র আন্দোলনের সাহসী ছাত্র সংগঠন ছিল ছাত্র মৈত্রী। এর পুরোধা সাহসী সংগঠক ছিলেন ছাত্র নেতা ফজলে হোসেন বাদশা।ছাত্র আন্দোলনের উত্তাল ওই সময়কালে রোকেয়া পারভিন এবং তাঁর স্বামী কাজী আশফাক (রংপুরের সুসন্তান) ছিলেন আন্দোলনের সামনের কাতারের সহযোদ্ধা। দুজনেই ছিলেন ফজলে হোসেন বাদশার খুব কাছের  প্রিয় মানুষ। ছাত্র আন্দোলনের সময়েই দুজনের মধ্যে ভালবাসার সম্পর্ক, তারপর জীবনসঙ্গী। পরবর্তীতে ব্যক্তি জীবনে দুজনেই সরকারি কলেজে শিক্ষকতা পেশায় যুক্ত হন। সম্প্রতি দুজনেই অবসর জীবনে ছিলেন। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে