আরো এক রেকর্ড গড়ল বিরাট কোহলি

শনিবার, জানুয়ারি ১১, ২০২০,৯:৪৬ পূর্বাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষে ম্যাচে বিরল রেকর্ড গড়েছেন বিরাট কোহলি। বিশ্বের মধ্যে ক্যাপ্টেন হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ১১ হাজার রানের পৌঁছার রেকর্ড এখন ভারত অধিনায়কের দখলে। তার পেছনে পড়ে গেছেন রিকি পন্টিং, গ্রায়েম স্মিথরা।

ইন্দোরে শ্রীলঙ্কার বিপক্ষে ক্যাপ্টেন হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ১০০০ রানের মাইলফলক টপকে গিয়েছিলেন কোহলি। এবার পুনেতে বিশ্বের তাবড় ব্যাটসম্যানদের পিছনে ফেলে গড়লেন বিরল রেকর্ড। ১৯৬টি ইনিংসে এই রেকর্ড গড়েন কোহলি। সাবেক অজি অধিনায়ক রিকি পন্টিং এই মাইলফলক ছুঁয়েছিলেন ২৫২টি ইনিংসে। আর সাবেক প্রোটিয়া অধিনায়ক গ্রায়েম স্মিথ ১৬৪টি ইনিংস এই মাইলফলক স্পর্শ করেছিলেন।

সাবেক অজি অধিনায়ক অ্যালান বোর্ডার ৩১৬টি ইনিংসে এই মাইলফলক ছুঁয়েছিলেন। আর সাবেক ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেটে ক্যাপ্টেন হিসেবে ১১ হাজার রান ছুঁতে সময় নিয়েছিলেন ৩২৪ ইনিংস। শুক্রবার পুনেতে শ্রীলঙ্কাকে তৃতীয় ম্যাচে ৭৮ রান হারিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে নেয় ভারত। পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ভারতের বিপক্ষে ২০২ রান তাড়া করতে গিয়ে ১২৩ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে