আরেক ধাপ এগিয়ে গেল রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের কাজ

বুধবার, অক্টোবর ২১, ২০২০,৭:৪২ পূর্বাহ্ণ
0
25

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

রূপপুর পারমাণকি বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের প্রথম ইউনিটের মূল ইক্যুপমেন্ট নিউক্লিয়ার রিএক্টর প্রেসার ভেসেল এবং একটি স্টিম জেনারেটর গতকাল মোংলা বন্দরে পৌঁছেছে।    

          জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধুকন্যার সময়ে এ প্রকল্পের অগ্রগতিতে রিএ্যক্টর প্রেসার ভেসেল এবং স্টিম জেনারেটর চালান দেশে পৌঁছানোর  মধ্য দিয়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের মাইলফলক অর্জিত হলো। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের নিউক্লিয়ার রিএক্টর প্রেসার ভেসেল এবং স্টিম জেনারেটরের মতো বৃহৎ ইক্যুপমেন্টের চালান দেশে পৌঁছানো একটি যুগান্তকারী ঘটনা। এর মাধ্যমে বাঙালি জাতির দীর্ঘদিনের লালিত স্বপ্ন পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ বাস্তবে রূপ নেয়ার পথে আরেক ধাপ এগিয়ে গেল।

          বিশেষ এ ইক্যুপমেন্ট রাশান ফেডারেশনের সমুদ্রগামী জাহাজ থেকে বাংলাদেশের স্থানীয় বিশেষ বার্জে স্থানান্তর করা হবে। আশা করা যায় আগামী ৫ নভেম্বর মোংলা বন্দর থেকে যাত্রা শুরু করে নদীপথে চাঁদপুর হয়ে আনুমানিক ২১ নভেম্বর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প এলাকায় নবনির্মিত রূপপুর নৌ-বন্দরে পৌঁছাবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে