আম্ফান নিয়ে আতঙ্ক নয়, প্রয়োজন প্রস্তুতি ও সচেতনতা : চসিক মেয়র

বুধবার, মে ২০, ২০২০,৪:১৭ অপরাহ্ণ
0
27

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আবহাওয়া অধিদপ্তর হতে মহাবিপদ সংকেত ঘোষণার পর আজ সকাল থেকে নগরীর উপকূলীয় ঝুঁকিপূর্ণ এলাকায় আম্ফান সুপারসাইক্লোন মোকাবেলায় সার্বিক প্রস্তুতি কার্যক্রম কার্যক্রম পরিদর্শন শুরু করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ. জ. ম. নাছির উদ্দীন।

এসময় পতেঙ্গা সমূদ্র সৈকত, পতেঙ্গার আশপাশ এলাকা, হালিশহর, ৪১ নং ওয়ার্ডের আশ্রয়কেন্দ্র সমূহও পরিদর্শন করেন তিনি।এসময় মেয়র চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নিয়োজিত স্বেচ্ছাসেবকদের সতর্কতামূলক মাইকিং কার্যক্রম, সম্ভাব্য উপদ্রুত এলাকা থেকে লোকজনকে নিরাপদে ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেয়ার কার্যক্রমও তদারকি করেন।

তিনি স্বেচ্ছাসেবককদের উদ্দেশ্যে বলেন, করোনা সংক্রমেনর বিস্তার বৃদ্ধির মধ্যেই আম্ফান সুপার সাইক্লোন মরার উপর খাড়ার ঘা। তারপরেও প্রাকৃতিক এই দূর্বিপাক ও প্রতিকূল পরিস্থিতি মোকাবেলায় সাহস না হারিয়ে প্রত্যেকেরই সুরক্ষা নিশ্চিত করতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন সার্বক্ষণিকভাবে নগরবাসীর পাশে অতন্দ্র প্রহরীর ভূমিকা পালনে নিবেদিত। পরিস্থিতি পর্যবেক্ষণে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কন্ট্রোলরুম সার্বক্ষণিকভাবে সক্রিয় রযেছে। যে কোন সহযোগিতার জন্য ০৩১-৬৩০৭৩৯, ০৩১-৬৩৩৬৪৯-তে যোগাযোগ করার জন্য নগরবাসীকে সিটি মেয়র অনুরোধ জানিয়েছেন।

এসময় মেয়র আশ্রয়কেন্দ্রে আশ্রীতদের মাঝে শুকনো খাবার ও বোতলজাত সুপেয় পানি,মোবাতি,দিয়াশলাই ও প্রয়োজনীয় জরুরী ওষুধপত্র প্রদান করেন। তিনি আরো বলেন, আম্ফান সাইক্লোন পরবর্তী সময়ে যে কোন পরিস্থিতি মোকাবেলার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন এবং সরকারের নির্দেশনা অনুযায়ী দূর্গতের দ্রুত পুণর্বাসন প্রক্রিয়া নিশ্চিত করতে উদ্যোগী হবে। এ নিয়ে নগরবাসীকে উদগ্রীব না হয়ে সুশৃঙ্খলভাবে সামাজিক দূরত্ব বজিয়ে নিয়ম চলার আহবান জানান মেয়র।

করোনা সংক্রমণ এবং আম্ফান সাইক্লোন মোকাবেলায় মানসিক প্রস্তুতি ও আত্ম মনোবলে উদ্বুর্দ্ধ হওয়ার জন্য তিনি নগরবাসীর প্রতি আহবান জানিয়ে বলেন, বাস্তবতা আমাদেরকে কঠিন পরিস্থিতি মোকাবেলায় অফুরন্ত শক্তি যোগাতে পারে। সবচেয়ে বড় ভরসা ও আস্থা মহান আল্লাহর প্রতি। তিনি অবশ্যই আমাাদের রক্ষা করবেন।

তিনি আশ্রয়কেন্দ্রে আশ্রীতদের করোনাভাইরাস সংক্রমণ এড়িয়ে চলতে সামাজিক বা শারিরিক দূরত্ব সহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেন। পরিদর্শনকালে সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক সহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে