আমাদের কোনও ধর্ম নেই, থাকাও উচিৎ নয়: শাহরুখ খান

মঙ্গলবার, জানুয়ারি ২৮, ২০২০,৮:৪৮ পূর্বাহ্ণ
0
29

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বলিউড সুপারস্টার শাহরুখ খান হিন্দু-মুসলিম বিতর্ক নিয়ে মুখ খুললেন। শনিবার (২৫ জানুয়ারি) রেমো ডি’সুজার সঙ্গে জনপ্রিয় ডান্স রিয়্যালিটি শো ‘ডান্স প্লাস’-এ গিয়ে শাহরুখ খান ধর্ম নিয়ে ব্যক্তিগত মতামত দেন। 

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে ও ধর্ম নিয়ে চলছে নানা বিভেদ। আর এই উত্তাল সময়ে বলিউড বাদশা শাহরুখ খান ধর্মের বিশেষ ভাবনা শেয়ার করলেন। রিয়ালিটি শো ডান্স প্লাস ৫-এর এক এপিসোডে এসে তিনি জানালেন তার ব্যক্তিগত মতামত। তার ধর্ম নিয়ে পরিবারে কোনও আলোচনা হয় না। কোনও ধর্মে নয়, নিজেকে ভারতীয় ভাবতেই ভালোবাসি। 

শাহরুখ খান বলেন, ‘আমার স্ত্রী হিন্দু, আমি মুসলমান এবং আমার সন্তানরা হিন্দুস্তানি। ছোটবেলায় মেয়ে সুহানা এসে আমার কাছে জানতে চেয়েছিলো, ‘বাবা আমাদের ধর্ম কোনটা?’ আমি বলেছি, ‘আমরা ভারতীয়। আমাদের কোনও ধর্ম নেই, থাকাও উচিৎ নয়।’ শাহরুখ আরও বলেন, ‘আমাদের পরিবারে সব ধর্মের উৎসব পালন করা হয়। আমি কিন্তু কোনও নির্দিষ্ট ধর্মের ওপর বিশ্বাসী নই, প্রত্যেকদিন নামাজ পড়তে হবে ওইসব আমি করি না। কিন্তু ইসলামকে মানি, শ্রদ্ধা করি। ইসলামের রীতি-নীতিকে মানি। ইসলাম খুবই পবিত্র ও শৃঙ্খলাপরায়ণ ধর্ম।’

উল্লেখ্য, নাগরিকত্ব নিয়ে আইন নিয়ে নানা আলোচনা-সমালোচনায় বেশ উত্তাল ভারত। গত বছরের ডিসেম্বরে ওই আইনটি পাশ হয়। এ বছরের ১০ জানুয়ারি আইনটি কার্যকর করা হয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে