আবুজর গিফারী কলেজে গুজব সম্পর্কে সচেতনতামূলক মতবিনিময় সভা

সোমবার, জুলাই ২৯, ২০১৯,৬:৪৪ পূর্বাহ্ণ
0
121

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

রেজোয়ান হোসেন: গতকাল ২৮ জুলাই ২০১৯ ইং, রবিবার সকাল ১১:৩০ ঘটিকায় আবুজর গিফারী কলেজ ছাত্রলীগের উদ্যোগে নিজ শিক্ষা প্রতিষ্ঠানে “গুজব সম্পর্কে সচেতনতামূলক মতবিনিময় সভা” অনুষ্ঠিত হয়। এ সভায় উপস্থিত ছিলেন আবুজর গিফারী কলেজের মাননীয় অধ্যক্ষ শিরিন বানু, শাজাহানপুর থানার ওসি মো: শহিদ, কলেজের সম্মানিত শিক্ষকমণ্ডলী, কলেজ ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম ফাহাদ, ও কলেজের শিক্ষার্থীরা।

এ সভায় উপস্থিত সকল শিক্ষার্থীকে গুজবে বিশ্বাস না করা ও গুজব ছড়ানো থেকে বিরত থাকার জন্য অবগত করা হয়। এছাড়া গুজব রটানো ও তা জনসাধারণের মাঝে ছড়িয়ে দেয়ার বিরুদ্ধে আইনি ব্যবস্থা সম্পর্কেও শিক্ষার্থীদের অবগত করা হয় এবং গুজব প্রতিরোধ করতে শিক্ষার্থী ও কলেজের সকল শিক্ষকদের এগিয়ে অসার জন্য অনুরোধ করা হয়। এই গুজব প্রতিরোধে শিক্ষার্থীদের উৎসাহিত করার লক্ষ্যে শাজাহানপুর থানার পুলিশ কর্মকর্তা, কলেজের অধ্যক্ষ, কলেজ ছাত্রলীগের সভাপতি এবং কলেজের শিক্ষকমণ্ডলী বিভিন্ন ইতিবাচক ও জনসচেতনতামূলক বক্তব্য উপস্থাপন করেন।

সম্প্রতি গুজবের কারণে দেশের মানুষ বিভ্রান্তিতে পরে এবং কিছু হতাহতের ঘটনা ঘটে। যা দেশের চলমান গতিশীলতাকে কিছুটা ব্যাহত করে। এজন্য বাংলাদেশ পুলিশ বাহিনীর কর্মকর্তাবৃন্দ শিক্ষা প্রতিষ্ঠানসহ দেশের বিভিন্ন স্থানে এ ধরনের জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এর ফলে দেশের জনগণ নৈরাজ্য সৃষ্টিকারী গুজব প্রতিরোধ সম্পর্কে অবগত হচ্ছে এবং গুজব ছড়ানো থেকে নিজেদের বিরত রাখার পাশাপাশি অন্যদেরকেও বিরত রাখছে। ফলে দেশে গুজব ছড়ানো অনেকটাই প্রতিরোধ করা সম্ভব হয়েছে।

তবে আশা করা যায় বাংলাদেশ পুলিশ কর্মকর্তাদের এ রকম জনসচেতনতামূলক প্রচারণার মাধ্যমে মানুষের মনে স্বস্তি ফিরে আসবে এবং দেশের উন্নয়নের গতিশীলতা বজায় থাকবে।

গুজবে বিভ্রান্ত না হয়ে গুজবের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের ফলে এর প্রতিরোধ করা সম্ভব বলে মনে করে দেশের সচেতন জনগণ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে