আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ২-০ গোলে বাংলাদেশের দারুণ জয়

শনিবার, নভেম্বর ১৪, ২০২০,১০:৩৮ পূর্বাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশের আন্তর্জাতিক ফুটবলে যাত্রা শুরু হলো। শুক্রবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ২-০ গোলে জিতেছে বাংলাদেশ। শুরুতে বাংলাদেশকে এগিয়ে দেন নাবীব নেওয়াজ। দ্বিতীয়ার্ধে দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করেন বদলি নামা মাহবুবুর রহমান সুফিল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে হওয়া দুটি প্রীতি ম্যাচের সিরিজে দ্বিতীয় ও শেষ ম্যাচে আগামী মঙ্গলবার মুখোমুখি হবে দুই দল।

এই ম্যাচটি ঘিরে দর্শকদের ব্যাপক আগ্রহ ছিল। তাই ম্যাচ শুরুর আগেই ফিফা নির্দেশিত গ্যালারির ৮ হাজার দর্শকের কোটা পূরণ হয়ে যায়। জাতীয় দলের হয়ে এই ম্যাচে অভিষেক হয় গোলরক্ষক আনিসুর রহমান জিকো ও ফরোয়ার্ড সুমন রেজার। ৯ম মিনিটেই এগিয়ে যেতে পারত বাংলাদেশ। কিন্তু বিশ্বনাথ ঘোষের লম্বা থ্রোয়ের পর ডি-বক্সের জটলার মধ্যে বল পেয়েও মাথা ছোঁয়াতে পারেননি তপু বর্মন। তবে ১মিনিট পরেই সমর্থকদের আনন্দে ভাসিয়ে দেন নাবীব নেওয়াজ।

জীবনের পাস ধরে ডান দিক দিয়ে আক্রমণে ওঠা সাদ উদ্দিন দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বল বাড়ান গোলমুখে। নিখুঁত স্লাইডে বল জালে পাঠিয়ে দেন জীবন। ২১তম মিনিটে ব্যবধান হতে পারত দ্বিগুণ। জীবনের ক্রসে দুরের পোস্টে থাকা মোহাম্মদ ইব্রাহিমের হেড ডিফেন্ডারের গায়ে লাগে। একটু পর বিশ্বনাথের থ্রোয়ে তপুর হেড পোস্টের বাইরে দিয়ে যায়। ২৭তম মিনিটে চট্টগ্রাম আবাহনীর মানিক মোল্লার ২৫ গজ দূর থেকে নেওয়া শট গোলরক্ষকের গ্লাভস ছুঁয়ে ক্রসবার ঘেঁষে বেরিয়ে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে মানিকের বদলি নামেন ফরোয়ার্ড সোহেল রানা। একটু পর জীবন, জামালকে তুলে বিপলু আহমেদ ও মাহবুবুর রহমান সুফিলকে নামান বাংলাদেশ কোচ। ৭৫তম মিনিটে তপুর ফ্রি-কিক গোলরক্ষক কিরণ কুমার লাবু ফিস্ট করার পর বল ক্রসবারের একটু ‍ওপর দিয়ে বেরিয়ে যায়। এরপর ৮০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। সোহেলের বাড়ানো বল ধরে মাঝ মাঠের একটু ওপর থেকে আক্রমণে ওঠা সুফিল বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে বল জালে পাঠিয়ে দেন। জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ দল।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে