আন্তর্জাতিক নারী দিবসে বিজ্ঞান জাদুঘরে নারী কর্মীরা সংবর্ধিত

মঙ্গলবার, মার্চ ৮, ২০২২,১১:৩৫ অপরাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে আজ ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এক বিশেষ আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

সভায় সরকারি দপ্তরে নারীর জন্য অনুকূল কর্মপরিবেশ সৃষ্টির উপর গুরুত্বারোপ করা হয়। অনুষ্ঠানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘বিজ্ঞান ও প্রযুক্তিসহ বহু সেক্টরে নারীদের অনন্য মেধা ও কর্মদক্ষতা প্রমাণিত হয়েছে। তাঁরা আমাদের অগ্রযাত্রার অপরিহার্য অংশ। তাই কর্মস্থলে নারীদের ন্যায্য অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় পুরুষদের সচেতন হতে হবে। নারীর ঘরে বাইরে অবদানকে স্বীকৃতি দিতে হবে। ইসলামে নারীর অধিকার সুপ্রতিষ্ঠিত। নারীকে অধিকার বঞ্চিত করা অনেক বড় অপরাধ।’

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অত্র সংস্থার পরিচালক মোঃ হাবিবুর রহমান, উপপরিচালক এ.জে.এম.সালাহ্‌উদ্দিন নাগরী এবং প্রধান ডিসপ্লে কর্মকর্তা মাকসুদা বেগমসহ অন্যান্য কর্মকর্তারা।

অনুষ্ঠানে বিজ্ঞান জাদুঘরের ১০ নারী কর্মকর্তা-কর্মচারী এবং সংস্থার কনসালটেন্ট এরোনটিক্যাল ইঞ্জিনিয়ার তানজিয়া রশীদ এবং রুয়েটের সহকারী অধ্যাপক তাসনীম বিনতে শওকতকে বিশেষ সম্মাননাপত্র ও স্মারক উপহার প্রদান করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে