আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন সারাহ

শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০১৯,৭:২৩ পূর্বাহ্ণ
0
46

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড নারী দলের উইকেটরক্ষক ও ব্যাটসম্যান সারাহ টেইলর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) তিনি তার অবসরের কথা এক ঘোষণার মাধ্যমে জানান।

টেইলর বলেন, ‘এটা আমার জন্য খুব কঠিন একটা সিদ্ধান্ত। কিন্তু আমি জানি এটাই সঠিক সময় এই সিদ্ধান্ত জানানোর। অতীতে এবং বর্তমানে যাদের সতীর্থ হিসেবে পেয়েছি তাদের অশেষ ধন্যবাদ। ধন্যবাদ জানাই ইংলিশ ক্রিকেট বোর্ডকে, সমর্থকদের এবং আমার বন্ধুদের যারা আমার পাশে ছিলেন।’

২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে শুরু করেন তিনি। সেই থেকে এক যুগেরও বেশি সময় আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে যুক্ত ছিলেন এই সারাহ। ৩০ বছর বয়সী সারাহ ইংল্যান্ডের হয়ে ১০টি টেস্ট, ১২৬টি ওয়ানডে আর ৯০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে কোনো সেঞ্চুরি বা ফিফটি না থাকলেও ওয়ানডে ফরম্যাটে ৭টি সেঞ্চুরির পাশাপাশি অর্জন করেছেন ২০টি ফিফটি।

আর টি-টোয়েন্টি ফরম্যাটে টেইলরের নামের পাশে রয়েছে ১৬টি ফিফটি। আন্তর্জাতিক ক্যারিয়ারে ২২৬ ম্যাচে করেছেন ৬ হাজার ৫৩৩ রান। ২০১৭ সালের ওয়ানডে বিশ্বকাপের পাশাপাশি ২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপও খেলেছেন টেইলর। তার সময়ে দুবার শিরোপা জিতে ইংল্যান্ড। উইকেটের পেছনে ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ ১৩৬টি ডিসমিসাল আছে তার নামের পাশে। টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ৭৪ ডিসমিসাল আছে টেইলরের।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে