আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম আইন বিভাগের ৩২ তম ব্যাচের ফেয়ারওয়েল ও দোয়া অনুষ্ঠিত

রবিবার, নভেম্বর ২৭, ২০২২,১:২৭ অপরাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে ২৬শে নভেম্বর, ২০২২ তারিখে সকাল ১১টায় সেন্ট্রাল অডিটোরিয়ামে আইন বিভাগের উদ্যোগে বিভাগের ৩২ তম ব্যাচের ছাত্রদের  ফেয়ারওয়েল প্রোগ্রাম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে আইন বিভাগের সহযোগী অধ্যাপক ও চেয়ারম্যান মোঃ মনজুর হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য শিক্ষাবিদ, বীর মুক্তিযোদ্ধা ও আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার এ এফ এম আখতারুজ্জামান কায়সার। 

প্রধান অতিথির বক্তৃতায় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকার উপর আলোকপাত করতে গিয়ে তিনি বলেন, “একজন গরিব, অসহায় বিচার প্রার্থী মানুষের মুখে হাসি ফুটাতে পারে শুধুমাত্র একজন সৎ যোগ্য ও নিষ্ঠাবান আইনজীবী। তোমরাই হবে সেই নিষ্ঠাবান সৎ ও যোগ্য আইনজীবী, বিচারক, শিক্ষক ও উচ্চপদস্থ কর্মকর্তা”। 

তিনি আর ও বলেন, “আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর আইন বিভাগের ছাত্ররা দেশে-বিদেশে সুনামের সহিত বিভিন্ন পেশায় নিয়োজিত থেকে একদিকে বিশ্ববিদ্যালয়ের মুখ উজ্জ্বল করছে অন্যদিকে পিতা-মাতা ও নিজেদের লালিত স্বপ্ন পূরণ করে যাচ্ছে”। 

বিশেষ অতিথির বক্তব্যে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার এ এফ এম আখতারুজ্জামান কায়সার বলেন, “আইনজীবীরা হলেন সোশ্যাল ইঞ্জিনিয়ার। সুতরাং তোমরা যারা পড়াশুনা শেষ করে কর্মজীবনে প্রবেশ করছ সমাজ বিনির্মাণে তোমাদেরকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে”। 

অনুষ্ঠিত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আইন বিভাগের শিক্ষক ডক্টর কাজী এরসাদুল হক, প্রাক্তন চেয়ারম্যান মোঃ রিদওয়ান গনি, মোহাম্মদ নাসির উদ্দিন, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর আইন বিভাগের প্রাক্তন ছাত্রছাত্রীদের সংগঠন আই আই ইউ সি ল’এল্যামনি অ্যাসোসিয়েশনের সভাপতি বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট মাহবুবুল হাসান অনু, সম্পাদক রবিউল হোসেন নয়ন, বিভাগের বিভিন্ন সেমিস্টারের ছাত্রবৃন্দ সহ অন্যান্য শিক্ষকবৃন্দ। 

অনুষ্ঠান শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহাফিল পরিচালনা করেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি ডক্টর মাহমুদুল হাসান।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে