আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২,১:১৪ অপরাহ্ণ
0
29

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

গত ২৭ নভেম্বর, ২০২২ ইং তারিখে  নগরীর জিইসি মোড় হোটেল জামানের হলরুমে কুরআনিক সাইন্স এন্ড ইসলামিক স্টাডিজ ডিপার্টমেন্ট (MQSIS) এর ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। 

কুরআনিক সাইন্স বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান জনাব মোহাম্মদ হারুনর রশীদের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য শিক্ষাবিদ ও গবেষক আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ড. মছরুরুল মওলা ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর সম্মানিত পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ডক্টর গিয়াস উদ্দিন হাফিজ, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের রেজিস্ট্রার  জনাব এ এফ এম  আখতারুজ্জামান কায়সার, শরীয়াহ ফ্যাকাল্টির সম্মানিত ডীন প্রফেসর ড. মোস্তফা কামিল মাদানি, আইআইইউসির CGED এর প্রফেসর ডক্টর বিএম মফিজুর রহমান আল-আজহারি, সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর ড.রশিদ জাহিদ এবং আইআইইউসির দাওয়া এন্ড ইসলামিক স্টাডিজ ডিপার্টমেন্টের সম্মানিত চেয়ারম্যান জনাব আ.ফ.ম নুরুজ্জামান। 

প্রধান অতিথির বক্তৃতায় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ডক্টর মছরুরুল মওলা বলেন, “আজকে যারা এই প্রোগ্রামে অংশগ্রহণ করেছে তারাই একদিন জাতির কান্ডারী হবে। কুরআনিক সাইন্স ডিপার্টমেন্ট এ পড়ে ইতিমধ্যে এই ডিপার্টমেন্টের ছাত্ররা দেশ-বিদেশের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়সমূহে অধ্যাপনা ও গবেষণার পাশাপাশি বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় সফলতার স্বাক্ষর রাখছে। এ সময় তিনি শিক্ষার্থীদেরকে কিভাবে আরো উচ্চশিক্ষার দিকে অগ্রসর হওয়া যায় সে বিষয়ে উৎসাহিত করেন এবং গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন। 

তিনি আরও বলেন- আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের কুরআনিক সাইন্স বিভাগের গৌরবোজ্জ্বল সাফল্যের কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, এ বিভাগের শিক্ষার্থীরা বরাবরই সফলতা শীর্ষে অবস্থান করেন এবং সামনে ও এর ধারাবাহিকতা তারা অব্যাহত রাখতে সক্ষম হবে ইন শা আল্লাহ”। 

বিশেষ অতিথি  আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের রেজিস্ট্রার জনাব এ এফ এম আখতারুজ্জামান কায়সার তার বক্তৃতায় বলেন, “ আজকে যারা এখানে উপস্থিত হয়েছো তোমাদেরকে মানুষের নিকট সঠিক দ্বীনি শিক্ষাটা পৌঁছে দিতে হবে এবং যারা ইসলাম ধর্ম সম্পর্কে বিভ্রান্তমূলক তথ্য ছড়ায় তাদের পরিচয় মানুষের সামনে তুলে ধরে তাদের মুখোশ উন্মোচন করে এ ব্যাপারে সোচ্চার হতে হবে”। 

কুরআনিক সাইন্স বিভাগের সহকারী অধ্যাপক ও মাস্টার্স প্রোগ্রামের কো-অর্ডিনেটর ড.লুৎফর রহমান আল-আজহারির সঞ্চালনায় উক্ত প্রোগ্রামে আরো উপস্থিত ছিলেন কুরআনিক সাইন্স ডিপার্টমেন্ট এর সহযোগী অধ্যাপক ড. আলী হোসাইন, সহকারী অধ্যাপক- জনাব নোমান হাসান মাদানি, কুরআনিক সায়েন্স ডিপার্টমেন্টের ফিমেইল সেকশন এর কো-অর্ডিনেটর জনাবা জাহেদা, আফলাতুন আল-কাউসার, মুহাম্মদ এরশাদুর রহমান ,আব্দুস সালাম রিয়াদি, শাহাদাত হোসেন, মেসবাহ উদ্দিন মাদানী ও ফাতিমাতুজ্জোহরাসহ  উক্ত ডিপার্টমেন্ট এর কর্মকর্তা ও ছাত্র- ছাত্রীবৃন্দ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে