আদালতের নিষেধাজ্ঞার মধ্যে চট্টগ্রামে মিরসরাই মার্কেট উচ্ছেদ

বুধবার, জুন ৩০, ২০২১,১১:২৭ পূর্বাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চট্টগ্রামের মিরসরাই এলাকায় ব্যক্তি মালিকানাধীন খান মার্কেটের গেইটসহ আশপাশের দোকান উচ্ছেদ করার অভিযোগ করেছেন ব্যবসায়ীরা।

গত সোমবার দুপুরে পৌরসভার কলেজরোড এলাকায় অবস্থিত খান মার্কেটে বুলডোজার দিয়ে মার্কেটের প্রধান গেইট সহ দুটি দোকান উচ্ছেদ করে পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন। ব্যবসায়ীরা জানান,মার্কেটটি সংযুক্ত আরব আমিরাতে অবস্হানরত ফখরুল ইসলাম খান সিআইপির খরিদ করা জায়গার উপর প্রতিষ্টিত।মার্কেটের মালিকের সাথে স্থানীয় পৌরসভা মেয়র রেজাউল করিম খোকনের ব্যক্তিগত রেষারেষির কারণে এটি উচ্ছেদ করা হচ্ছে বলে অভিযোগ ব্যবসায়ীদের। এতে অর্ধশতাধিক ব্যবসায়ী চরম নিরাপত্তাহীনতায় দিন কাটছে।এমনিতে করোনাকালিন সংকট তার ওপর জোরজবর দস্তি ভাবে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মার্কেট উচ্ছেদ করার ফায়তারা করছে।

তবে পৌরসভার মেয়র জানান, রেলওয়ে ও সওজের জায়গার মাঝে কলেজ রোড এলাকায় সরকারী কিছু জায়গায় পৌরসভা অনুমতি ছাড়া খান মার্কেটটি নির্মান করা হয়েছে। যা ইমারত বিধিমালার পরিপন্থি। তবে এ নিয়ে খান মার্কেট কর্তৃপক্ষকে নোটিশ দেয়ার পর তারা নোটিশের বিরুদ্বে আদালতে নোটিশের কার্যক্রম স্থগিত করে নিষেধাজ্ঞা প্রদান করেন। কিন্ত পৌর মেয়র রেজাউল করিম খোকন নিষেধাজ্ঞা অমান্য করে অভিযান চালিয়ে খান মার্কেটের গেইট সহ আশপাশের দুটি দোকান উচ্ছেদ করে।

এমার্কেটে প্রায় অর্ধশতাধিক ব্যবসায়ী দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিলো। শুধুমাত্র ব্যক্তিগত সমস্যার কারনে মার্কেটের প্রধান গেইটসহ দুটি দোকান উচ্ছেদ করা হয়েছে। এফআইএফ প্রপাটিজের ব্যবস্থাপক সফিউল আজম জানান, এ জায়গাটি খরিদকৃত জায়গা ব্যক্তি মালিকানাধীন জায়গার উপর প্রতিষ্ঠিত এবং পৌরসভার অনুমতি নিয়ে ২০১৮ সালে মার্কেটটি প্রতিষ্ঠিত। এসব বিষয় অবগত হওয়ার পরও নিজের ইচ্ছেমতো শক্তি ব্যবহার করছে বলে অভিযোগ প্রতিষ্ঠানের কর্মকর্তা ও ব্যবসায়ীদের।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে