‘আত্মকেন্দ্রিক নয় জনগণের কল্যাণে কাজ করুন’

শুক্রবার, নভেম্বর ৬, ২০২০,১১:০৫ পূর্বাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আত্মকেন্দ্রিক কাজ পরিহার করে জনগণ এবং দেশের কল্যাণে কাজ করার জন্য জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।

       গতকাল সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে নয়টি জেলা পরিষদের নবনির্বাচিত দশজন সদস্যদের শপথগ্রহণ অনুষ্ঠানে এ আহ্বান জানান। মন্ত্রী বরগুনা, সুনামগঞ্জ, চাঁদপুর, খুলনা, নারায়ণগঞ্জ, কুষ্টিয়া, মৌলভীবাজার ও সিলেট জেলা পরিষদের একজন করে এবং ফরিদপুর জেলা পরিষদের দু’জন সদস্যকে শপথ বাক্য পাঠ করান।

          মন্ত্রী জানান, নিজে ভালো থাকতে চাইলে চারপাশে যারা আছে তাদের সবাইকে ভালো রাখতে হবে। এ সময় জনপ্রতিনিধিদের অন্যের সম্পদ অন্যায়ভাবে দখল এবং সমাজে অন্যায়-অবিচার সৃষ্টি করা থেকে বিরত থাকারও আহ্বান জানান তিনি। তিনি বলেন, জনপ্রতিনিধিরা যদি নিরপেক্ষ ভাবে নিজেদের ক্ষমতা প্রয়োগ না করে, নিজের ওপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন না করে তাহলে নিজেদের প্রতি অবিচার করা হবে। কোনোক্রমেই ক্ষমতার অপব্যবহার করা যাবে না।

          উল্লেখ্য, বরগুনা, সুনামগঞ্জ, চাঁদপুর, খুলনা, নারায়ণগঞ্জ, কুষ্টিয়া, মৌলভীবাজার সিলেট জেলা পরিষদের সদস্যের মৃত্যুজনিত কারণে সদস্য পদ শূন্য হয়। এছাড়া ফরিদপুর জেলা পরিষদের দু’জন সদস্য জেলা পরিষদ চেয়ারম্যান বরাবর পদত্যাগ করলে দু’টি পদ শূন্য হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে