আগামী ১৮ মার্চ থেকে অমর একুশে বইমেলা শুরু

মঙ্গলবার, জানুয়ারি ২৬, ২০২১,১২:১০ পূর্বাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আগামী ১৮ মার্চ থেকে শুরু হবে অমর একুশে বইমেলা৷ কতদিন এ মেলা চলবে সেটা প্রকাশকদের সঙ্গে কথা বলে নির্ধারণ করা হবে। সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এ তথ্য নিশ্চত করেছেন। 

সোমবার তিনি জানান, করোনা পরিস্থিতির কারণে বইমেলা পিছিয়ে দেওয়ার পর তিনটি সম্ভাব্য তারিখ দিয়ে প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছিল। এর মধ্য ছিল ২০ ফেব্রুয়ারি, ১৭ মার্চ ও ২৭ মার্চ। এর মধ্যে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে ১৮ মার্চ মেলা শুরুর ব্যাপারে গ্রিন সিগনাল পাওয়া গেছে। সে অনুসারে প্রস্তুতি শুরু করতে বলা হয়েছে। ওই দিন ভার্চুয়ালি মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ ব্যাপারে আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী জানান, আগামী ১৮ মার্চ থেকে অমর একুশে বইমেলা শুরু হবে৷ তবে কবে মেলা শেষ হবে সে বিষয়ে আমরা প্রকাশকদের সাথে আলাপ করে সিদ্ধান্ত নেব। আমাদের ইচ্ছা আছে ১৪ এপ্রিল পয়লা বৈশাখ পর্যন্ত বইমেলার আয়োজন করা হবে। এ নিয়ে কোনো আপত্তি এলে রমজান মাস শুরুর আগের দিন মেলার সমাপনী হতে পারে। প্রকাশকদের সঙ্গে আলোচনা করে কত দিন মেলা চলবে, সেটি ঠিক করা হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে