আগামীকাল থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু

বৃহস্পতিবার, আগস্ট ৫, ২০২১,১:৫৬ অপরাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সরকার আগামী ১০ আগস্ট (মঙ্গলবার) মধ্যরাত ১২টা পর্যন্ত করোনা সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে। তবে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচলের অনুমতি দেওয়া হয়েছে বর্ধিত এ বিধিনিষেধে। ফলে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু হবে আগামীকাল শুক্রবার থেকে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) এ প্রজ্ঞাপন জারি করা হয় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে। প্রজ্ঞাপনে বলা হয়, বর্ধিত সময়সীমায় স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল করবে।

এর আগে গত ১ জুলাই থেকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছিল সরকারের পক্ষ থেকে আরোপ করা কঠোর বিধিনিষেধের কারণে। তবে দেশের বিভিন্ন বিভাগীয় শহরের আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের বিক্ষোভের মুখে তাদের জন্য সীমিত পরিসরে ২ জুলাই থেকে ফ্লাইট চালুর অনুমতি দেওয়া হয়।পরবর্তীতে আবারও ফ্লাইট চালু হয় ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত বিধিনিষেধ শিথিল করায়। ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত আবারও নিষেধাজ্ঞা জারি করা হয় সর্বসাধারণের জন্য অভ্যন্তরীণ ফ্লাইটে চলাচলে। তবে ফ্লাইট চালু ছিল, এতে আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীরা চলাচল করতে পারতেন।

বর্তমানে দেশে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং নভোএয়ার।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে