আগামীকাল কৃষিমন্ত্রীর সাথে ভারতের মাহিন্দ্র অ্যান্ড মাহিন্দ্র’র বৈঠক

সোমবার, জানুয়ারি ১১, ২০২১,১১:১৭ অপরাহ্ণ
0
8

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশে কৃষি যান্ত্রিকীকরণে বিনিয়োগের বিষয়ে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের সাথে ভারতের মাহিন্দ্র অ্যান্ড মাহিন্দ্র লিমিটেড আগামীকাল ভার্চুয়াল বৈঠকে মিলিত হবে।

মাহিন্দ্র অ্যান্ড মাহিন্দ্র লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও পবন গোয়েঙ্কা, ফার্ম ইকুইপমেন্ট সেক্টরের প্রেসিডেন্ট হেমন্ত সিক্কা, বাংলাদেশের কান্ট্রি হেড রবিন কুমার দাশসহ শীর্ষস্থানীয় কর্মকর্তাবৃন্দ এ বৈঠকে অংশগ্রহণ করবেন।

গত ডিসেম্বরে অনুষ্ঠিত ‘কৃষিখাতে ভারত-বাংলাদেশের সহযোগিতা বিষয়ক ডিজিটাল কনফারেন্সের’ ফলোআপ হিসাবে এ বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে। সেই কনফারেন্সে ভারতের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়াল, টাটা স্টিল এবং মাহিন্দ্র ও মাহিন্দ্র লিমিটেডের পক্ষ থেকে বাংলাদেশে কৃষিযান্ত্রিকীকরণ, ফুড প্রসেসিং,ফুড ভ্যালু চেইনসহ কৃষিক্ষেত্রে বিনিয়োগের ব্যাপারে আগ্রহ প্রকাশ করা হয়েছিল।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর ২০২০ তারিখে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রি (সিআইআই) এর যৌথ আয়োজনে ডিজিটাল সম্মেলনটি অনুষ্ঠিত হয়েছিল। সম্মেলনে কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ভারতের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়াল, কৃষিসচিব মো: মেসবাহুল ইসলাম, ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী, এফবিসিসিআই’র সভাপতি শেখ ফজলে ফাহিম, টাটা স্টিলের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক টি ভি নরেন্দ্রন, মাহিন্দ্র ও মাহিন্দ্র’র সিইও ও ব্যবস্থাপনা পরিচালক পবন গোয়েঙ্কা, সিআইআই’র মহাপরিচালক চন্দ্রজিৎ ব্যানার্জি উপস্থিত ছিলেন। এছাড়া কৃষি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং দুদেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ বৈঠকে অংশগ্রহণ করেছিলেন। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে