আকাশ পথে ভ্রমণে স্বাস্থ্যবিধি যথাযথ ভাবে মেনে চলতে হবে: পর্যটন প্রতিমন্ত্রী

শুক্রবার, নভেম্বর ৬, ২০২০,১১:১৪ পূর্বাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আকাশ পথে যাত্রী পরিবহণের ক্ষেত্রে সকল প্রকার স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার জন্য বিমান সংস্থা ও যাত্রীদের প্রতি আহ্বান জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী।

     গতকাল ভিসতারা এয়ারলাইন্সের ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট উদ্বোধন উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বহির্গমন হলে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ আহ্বান জানান।

          প্রতিমন্ত্রী বলেন, কোভিড-১৯ এর কারণে সাত মাস বন্ধ থাকার পর এয়ার বাবল ব্যবস্থাপনার আওতায় গত ২৮ অক্টোবর বাংলাদেশ ও ভারতের মধ্যকার বিমান চলাচল পুনরায় শুরু হয়েছে। ফলে দুই দেশের জনগণেরই চিকিৎসা, বাণিজ্যিক, পারিবারিক,পর্যটন ও অন্যান্য কারণে ভ্রমণ সহজতর ও অপেক্ষাকৃত আরামদায়ক হবে। এই ব্যবস্থাপনার অধীনে মহামারির এই সময়ে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে আকাশ পথে যাত্রী পরিবহণ করা হচ্ছে। কোভিড-১৯ এর দ্বিতীয় প্রবাহের যে শঙ্কা রয়েছে তা থেকে নিজেদের সুরক্ষিত করতে হলে ও সংক্রমণ রোধ করতে হলে যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণের কোনো বিকল্প নেই।

          অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান, সদস্য (পরিচালনা) এয়ার কমোডর মোঃ খালিদ হোসেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল আহসান, ভিস্তারা এয়ারলাইন্সের মহা-ব্যবস্থাপক কাইজাদ পেসি পোস্টওয়ালা প্রমুখ।

          উল্লেখ্য ভারতের টাটা সন্স এবং সিঙ্গাপুর এয়ারলাইনসের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত ভিসতারা এয়ারলাইন্স আপাতত এয়ার বাবল ব্যবস্থাপনার আওতায় সপ্তাহে রবি ও বৃহস্পতিবার দু’টি ফ্লাইট পরিচালনা করবে। ভিসতারা ভারতের অভ্যন্তরীণ যাত্রাপথে প্রিমিয়াম ইকোনমি সেবা প্রদানকারী প্রথম এয়ারলাইনস।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে