আইডিয়াল স্কুলে ওড়না পড়া নিষিদ্ধ মেনে নেয়া হবে না: ইসলাম ও দেশরক্ষা কমিটি

বুধবার, জানুয়ারি ১৫, ২০২০,৬:৩৯ পূর্বাহ্ণ
0
186

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

রাজধানীর নামকরা শিক্ষাপ্রতিষ্ঠান মতিঝিল আইডিয়াল স্কুল ও বনশ্রী আইডিয়ালে মেয়েদের ওড়না পরা নিষিদ্ধ করেছে গভর্নিং বডি। এই বিষয়ে তারা গভর্নিং বডির পক্ষ থেকে তারা একটি প্রজ্ঞাপনও জারি করেছে। গভর্নিং বডির জনৈক সদস্য নরসিংদির সাবেক ডিসি, বর্তমানে একটি মন্ত্রনালয়ের এডিশনাল সেক্রেটারি আবু হেনার ইন্ধনেই গভর্নিং বডি এহেন স্বিদ্ধান্ত নিয়েছে। গভর্নিং বডির সদস্য ও শিক্ষকদের এমন সিদ্ধান্তে শুধু ইসলামের অবমাননাই হচ্ছে না স্কুল দুটিও হারাচ্ছে তাদের ঐতিহ্য। ৩০ অক্টোবর (বুধবার) ২০১৯ ইং তারিখে এই প্রজ্ঞাপন জারি করা হয় এবং ২০২০ সালের জানুয়ারী থেকে এটি চালু করা হবে বলে জানান।

এই স্কুলের শুরুতে মেয়েদের পোশাক ছিল ফ্রকের মতো গোল ঘেরা জামা, সেলোয়ার, হিজাব অথবা ওড়না। আর ছেলেদের পোশাক ছিল সাদা শার্ট নীল প্যান্টের সাথে সাদা টুপি। এটাই ছিলো ধর্মীয় ভাবগাম্ভীর্য্যের এই প্রতিষ্ঠানের ঐতিহ্য। এমন একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানের ছাত্রীদের ওড়না নিষিদ্ধ একটি ভয়ানক ইসলাম বিদ্বেষী ষড়যন্ত্র।

ইসলাম ও দেশরক্ষা কমিটির আহবায়ক মাওলানা আমিরুল ইসলাম ও নাসিমুর রহমান এই স্বিদ্ধান্তের তীব্র প্রতিবাদ করে অবিলম্বে স্বিদ্ধান্ত বাতিলের দাবী জানিয়েছেন। অন্যথায় এই দেশের ইসলামী অঙ্গনের বিশেষ করে বিভিন্ন ইসলামী দলের আলেম ওলামা ও স্কুল-মাদরাসার শিক্ষক ছাত্ররা মাঠে নামতে বাধ্য হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে