অস্থায়ী হাসপাতালে সাংবাদিকদের জন্য ২০০ বেড সংরক্ষিত রাখার প্রস্তাব বসুন্ধরা এমডি’র

রবিবার, মে ১৭, ২০২০,১০:২৪ পূর্বাহ্ণ
0
17

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আজ উদ্বোধন হলো ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) করোনা রোগীদের চিকিৎসায় গড়ে তোলা অস্থায়ী হাসপাতালের। দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর, এই হাসপাতালে সাংবাদিকদের জন্য ২০০টি বেড সংরক্ষিত রাখার প্রস্তাব দিয়েছেন। আজ রবিবার তিনি এ কথা বলেন, করোনা চিকিৎসায় দেশের সর্ববৃহৎ এই অস্থায়ী হাসপাতালের উদ্বোধনী আয়োজনে।

সায়েম সোবহান আনভীর বলেন, সাংবাদিকদের চব্বিশ ঘণ্টা বাইরে কাজ করতে হয়। এই হাসপাতালের অন্তত ২০০টি শয্যা তাদের জন্যে সংরক্ষণ করার প্রস্তাব করছি।  

এর আগে গত ৪ মে আইসিসিবিতে নির্মিত করোনা হাসপাতাল পরিদর্শন করেছিলেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর। তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেছিলেন, আজই (৪ মে) চালু হওয়ার কথা। হাসপাতাল চালুর বিষয়টা সরকারের ওপর নির্ভর করছে। এটা পরিচালনার দায়িত্ব আমাদের না। এটা সরকার নিয়েছে। আমাদের কাজ ছিল ফ্যাসিলিটিজ (নির্মাণ সুবিধা) দেওয়া, আমরা দিয়ে দিয়েছি। এখন সরকার করবে পুরোটা।

হাসপাতালে মোট আইসোলেশন বেড হবে দুই হাজার ১৩টি। ছয় ক্লাস্টারে এক হাজার ৪৮৮টি বেড বসবে। এ ছাড়া তিনটি কনভেনশন হলে থাকবে আরো ৫২৫টি বেড। এর বাইরে ৪ নম্বর হলে হবে ৭১ বেডের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)। এ ছাড়া দেড় হাজার রোগীকে অক্সিজেন দেওয়া যাবে এমন ব্যবস্থা রাখা হয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে