অবৈধ দখলকৃত বনভূমি পুনরুদ্ধারে সফলভাবে কাজ করছে সরকার

বৃহস্পতিবার, মার্চ ৩১, ২০২২,১১:৫৮ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, অবৈধভাবে দখলকৃত বনভূমি পুনরুদ্ধারে সফলভাবে কাজ করছে সরকার। তিনি বলেন, অক্টোবর-২১ থেকে ফেব্রুয়ারি -২২ পর্যন্ত পাঁচ মাসে সারাদেশে জবরদখলকৃত  আট হাজার এক একর বনভূমি পুনরুদ্ধার করে বনায়ন করা হয়েছে। জবরদখলকৃত বনভূমি পুনরুদ্ধারপূর্বক বনায়নের এ কার্যক্রম চলমান থাকবে।

রাজধানীর সিরডাপ মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির এক জরুরি সভায় মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পানি, বায়ু ও শব্দদুষণ নিয়ন্ত্রণে সরকার নিরলসভাবে কাজ করছে। পানি দূষণের জন্য দায়ী সাভারের চামড়া শিল্পকারখানা বন্ধে পদক্ষেপ নেয়া হচ্ছে।  তিনি বলেন, দেশের সার্বিক পরিবেশ উন্নয়ন করতে সরকার ব্যাপকভাবে বনায়ন করে চলছে। মন্ত্রী এ সময় বৃক্ষরোপণসহ দেশের পরিবেশ উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান ।

বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক ডক্টর খন্দকার বজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, সংসদ সদস্য জাফর আলম, গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর এ কে এম মাহবুব, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর আল নকীব চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাদেকা হালিম প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে