অবশেষে জামিনে মুক্তি পেলেন কার্টুনিস্ট কিশোর

বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১,৫:১৭ অপরাহ্ণ
0
25

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আজহারুল ইসলাম জনি (গাজীপুর) : কার্টুন আঁকার অপরাধে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হয়ে ৩০০ দিন কারাবন্দি থাকার পর কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কার্টুনিস্ট আহমেদ কিশোরকে গত বছর মে মাসে গ্রেফতার করে র‍্যাব।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হয়ে কারাগারে থাকা কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর প্রায় দশ মাস পর কারাগার থেকে মুক্তি পেলেন।

বৃহস্পতিবার (০৪ মার্চ) দুপুর ১২টা ২৫ মিনিটে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে তাকে মুক্তি দেয়া হয়। মুক্তি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কাশিমপুর কারাগার-২ এর জেল সুপার আব্দুল জলিল।

জেল সুপার  সুপার আব্দুল জলিল জানান, আহমেদ কবির কিশোরের জামিনের কাগজ বেলা ১১টায় কাশিমপুর কারাগারে পৌঁছায়। পরে তা যাচাই-বাছাই শেষে কিশোরকে মুক্তি দেয়া হয় ।  
এসময় কারাফটকে উপস্থিত ছিলেন কিশোরের স্বজনরা।

এর আগে কিশোরের করা আবেদনের শুনানি শেষে গত বুধবার (৩ মার্চ) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাকে জামিনের আদেশ দেন।

গত বুধবার বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ ছয় মাসের জন্যে কিশোরের জামিন মঞ্জুর করে আদেশ দেন।
গত ১ মার্চ কিশোরের জামিন আবেদনের আদেশের জন্যে বুধবার (৩ মার্চ) এই দিনটি নির্ধারণ করেন আদালত।

এর আগে কিশোরের জামিন আবেদন ছয় বার আদালতে নাকচ হয়েছে।

মুশতাক আহমেদ ও কার্টুনিস্ট আহমেদ কিশোরকে গত বছর মে মাসে গ্রেফতার করে র‍্যাব।
 সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কথাবার্তা ও গুজব ছড়ানোর অভিযোগে কার্টুনিস্ট আহমেদ কিশোর সহ মোট ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

মামলার আরেক আসামি মুশতাক আহমেদ গত ২৫ ফেব্রুয়ারি রাতে কারাগারে অসুস্থ হয়ে মৃত্যুবরণ করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে