অবরুদ্ধ বশেমুরবিপ্রবি উপাচার্য ; পরিস্থিতি সামাল দিতে পুলিশ মোতায়েন

বৃহস্পতিবার, জুন ১৭, ২০২১,৯:১০ পূর্বাহ্ণ
0
14

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বশেমুরবিপ্রবি প্রতিনিধি : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্যকে অবরুদ্ধ করেছে আন্দোলনরত কর্মচারীরা। ১৫৮ জন মাস্টার রোলে কর্মরত কর্মচারীরা দীর্ঘদিন ধরে চাকরি স্থায়ীকরণে দাবিতে আন্দোলন করে আসছিল।

বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের উপাচার্য দপ্তরসহ একাংশ অবরুদ্ধ করে রাখেন আন্দোলনরত কর্মচারীরা। এতে উপাচার্য, রেজিস্ট্রারসহ প্রশাসনিক একাধিক ব্যাক্তি অবরুদ্ধ হয়ে আছেন বলে নিশ্চিত হওয়া গিয়েছে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ মোতায়েন করা হয়। তাদের অবরুদ্ধ করে বাইরে থেকে স্লোগান দেয় আন্দোলনরত কর্মচারীরা।

এদিকে, অবরুদ্ধের বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মচারী বলেন, “নতুন উপাচার্য যোগদানের পর আমরা অস্থায়ী কর্মকর্তা ও কর্মচারীরা পুনরায় আন্দোলন শুরু করি। স্যারদের পায়ে পড়ে কান্না করেও আশানুরূপ কোন ফলাফল আজও পাইনি। নতুন উপাচার্য স্যার আমাদের কাজে যোগদান করতে বলেন। তিনি আমাদের জন্য কিছু একটা করবেন বলে আশ্বাসও দেন। কিন্তু দীর্ঘ দুই মাস আমাদের বেতন-ভাতা কিছু দেওয়া হয়নি। ২ মাস পর থেকে আমাদের বেতন সেই আগের মতো ২০০ টাকা হাজিরা হারে দেওয়া শুরু করেন। আমরা ভিসি স্যারের সাথে দেখা কারার জন্য কমপক্ষে ১৫/১৬ বার যাই। কিন্তু তিনি আমাদের সাথে কোনো দেখা সাক্ষাৎ করেননি।

উল্লেখ্য, এর আগে দীর্ঘ কয়েক মাস ধরে চাকরি স্থায়ীকরণের দাবিতে অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আন্দোলন করে আসছিল বিশ্ববিদ্যালয়ের মাস্টাররোলে কর্মরত কর্মচারীরা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে