অন অ্যারাইভাল ভিসা স্থগিতই থাকছে বাংলাদেশে

বুধবার, জুন ১৭, ২০২০,৯:০১ পূর্বাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব দেশের নাগরিকদের জন্য বাংলাদেশে আগমনে তাৎক্ষণিক (অন অ্যারাইভাল) ভিসা স্থগিতই থাকছে। সরকার এ সিদ্ধান্ত নিয়েছে করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায়। 

গত ১৫ মার্চ থেকে অন অ্যারাইভাল ভিসা বন্ধ করে বাংলাদেশ, পরে দফায় দফায় তা বাড়িয়ে ১৫ জুন পর্যন্ত বাড়ানো হয়েছিল।

সর্বশেষ গতকাল মঙ্গলবার এ নির্দেশনার কথা জানানো হয়েছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শকের কাছে পাঠানো নির্দেশনায়।

নতুন নির্দেশনায় বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব দেশের নাগরিকদের জন্য বাংলাদেশে অন অ্যারাইভাল ভিসা স্থগিত থাকবে। 

এক্ষেত্রে ব্যতিক্রম হলো, শুধু বিদেশি বিনিয়োগকারী ও ব্যবসায়ীদের বিদ্যমান ভিসা নীতিমালার আলোকে বাংলাদেশে আগমনী ভিসা দেওয়া যাবে। সেক্ষেত্রে বাংলাদেশে প্রবেশের সময় ভিসাপ্রার্থীকে ৭২ ঘণ্টার মধ্যে ইস্যু করা পিসিআর কোভিড-১৯ মুক্ত সনদ (ইংরেজিতে অনুবাদ করা) এবং তিনি এদেশের একজন প্রকৃত বিনিয়োগকারী/ব্যবসায়ী মর্মে প্রয়োজনীয় প্রত্যয়ন ও এ সংক্রান্ত আনুষঙ্গিক কাগজপত্র ইমিগ্রেশন কাউন্টারে জমা দিতে হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে