অনুসন্ধান কমিটির দেয়া নাম প্রকাশে রাষ্ট্রপতিকে চিঠি

রবিবার, ফেব্রুয়ারি ১৩, ২০২২,১০:২৬ অপরাহ্ণ
0
26

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নির্বাচন কমিশন নিয়োগে অনুসন্ধান কমিটির দেয়া নাম সে সম্পর্কিত সিদ্ধান্ত গ্রহণের পূর্বে প্রকাশের অনুরোধ জানিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছে। রাষ্ট্রপতিকে দেয়া ওয়ার্কার্স পার্টির এই চিঠি রবিবার ১৩ ফেব্রুয়ারি সকাল ১১.৩০ মিনিটে বঙ্গভবনে পৌঁছে দেন পার্টির পলিটব্যুরোর সদস্য কমরেড কামরূল আহসান, পার্টি দপ্তর সহকারী ফাহাদ বিন হাসান।

পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি স্বাক্ষরিত রাষ্ট্রপতির কাছে দেয়া চিঠিতে নির্বাচন কমিশন নিয়োগ নিয়ে রাষ্ট্রপতির আহুত সংলাপের ফলাফল হিসাবে সংসদের বর্ষশুরুর অধিবেশনে এই আইন উত্থাপন ও গৃহীত হওয়ায় তাকে (রাষ্ট্রপতি) বিশেষ অভিনন্দন জানানো হয়। চিঠিতে বলা হয়, সেই সংলাপে সকল রাজনৈতিক দলই ঐ আইন প্রণয়নের কথা বলেছিল, তিনিও তেমনি এই আইন প্রণয়নের জরুরী প্রয়োজনীয়তার কথা বলেছিলেন।

চিঠিতে ওয়ার্কার্স পার্টির তরফ থেকে বলা হয় অনুসন্ধান কমিটির দেয়া নাম প্রকাশে আইনে কোন বাধা নাই। তিনি প্রয়োজন মনে করলে নামগুলো যাচাই-বাছাই করার জন্য জাতীয় সংসদের কার্যউপদেষ্টা কমিটিতে, যেখানে প্রধানমন্ত্রী, স্পীকার, বিরোধী দল নেতাসহ অন্যদলের সদস্যরা আছেন, পাঠাতে পারেন। চিঠিতে বলা হয়, এর ফলে একদিকে যেমন জনগণ বিষয়টি অবহিত হতে পারবে, কার্যউপদেষ্টা কমিটিতে পাঠানো হলে জাতীয় সংসদের সংশ্লিষ্টতাও হবে।

চিঠিতে দীর্ঘদিনের পার্লামেন্টারীয়ান, স্পীকার ও রাষ্ট্রপতি হিসাবে তাঁর অভিজ্ঞতার উপর পার্টির দৃঢ় আস্থা রয়েছে বলে জানানো হয়। এবং আশা করা হয় যে, তিনি যে নির্বাচন কমিশন নিয়োগ দেবেন তা জনগণের আস্থাভাজন হবে ও তারা ভবিষ্যত দেশবাসীকে স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন দিতে সক্ষম হবেন। রাষ্ট্রপতির সচিবালয় থেকে তাঁর ব্যক্তিগত কর্মকর্তা চিঠিটি গ্রহণ করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে