অংশীজনদের সাথে নিয়েই প্রযুক্তিগত পরিবর্তন করতে হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

শুক্রবার, অক্টোবর ৯, ২০২০,১২:৩৯ অপরাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, অংশীজনদের সাথে নিয়েই প্রযুক্তিগত পরিবর্তন করতে হবে। নতুন প্রযুক্তি অবশ্যই ব্যবহারবান্ধব হতে হবে। কেননা নতুন প্রযুক্তির সাথে খাপ খাইয়ে নিতে মানুষের সময় লাগে।

          প্রতিমন্ত্রী গতকাল অনলাইনে ‘নর্দান ইলেকট্রিসিটি  সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো)-এর এলাকায় পাঁচ লক্ষ স্মার্ট প্রিপেমেন্ট মিটারিং প্রকল্পের আওতায় রাজশাহী অঞ্চলে স্মার্ট প্রিপেমেন্ট মিটার স্থাপন’-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

          নসরুল হামিদ বলেন, মুজিববর্ষেই গ্রিড অঞ্চলে শতভাগ বিদ্যুতায়ন করা হবে। সাশ্রয়ী মূল্যে মানসম্মত বিদ্যুৎ দিতে আধুনিক প্রযুক্তির ব্যবহার ব্যাপকহারে বাড়াতে হবে। স্মার্ট প্রিপেমেন্ট মিটার গ্রাহকদের বিদ্যুৎ ব্যবহারে সচেতন করতে সহায়তা করবে। অনলাইনে বিল প্রদানে গ্রাহকগণ ১% হারে রেয়াত সুবিধা পাবেন। এ সময় তিনি ২৪ ঘন্টা গ্রাহকসেবা প্রদান করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

          নেসকো পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল এই অনুষ্ঠানে অন্যান্যের মাঝে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান
মোঃ বেলায়েত হোসেন ও নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে